1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

উপত্যকায় সন্ত্রাস রোধে বড় সাফল্য নিরাপত্তা বাহিনীর! এনকাউন্টারে খতম শীর্ষ লস্কর কমান্ডার

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২২, ০৪:৩২ পিএম

উপত্যকায় সন্ত্রাস রোধে বড় সাফল্য নিরাপত্তা বাহিনীর! এনকাউন্টারে খতম শীর্ষ লস্কর কমান্ডার
উপত্যকায় সন্ত্রাস রোধে বড় সাফল্য নিরাপত্তা বাহিনীর! এনকাউন্টারে খতম শীর্ষ লস্কর কমান্ডার / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এবার কাশ্মীরে বড়সড় ধাক্কা খেল সন্ত্রাসবাদী কার্যকলাপ। নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে নিহত পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার কুখ্যাত কমান্ডার। এর জেরে উপত্যকায় এই জঙ্গি সংগঠনের সন্ত্রাসবাদী কার্যকলাপ ব্যাহত হবে বলেই মনে করা হচ্ছে। 

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার অর্থাৎ আজ জম্মু ও কাশ্মীরের বারামুলা জেলায় সন্ত্রাসবাদীদের গোপন আস্তানার সন্ধান পায় সেনা। এরপরই সেখানে অভিযান চালায় ভারতীয় সেনা এবং কাশ্মীর পুলিশের যৌথবাহিনী। যৌথ বাহিনী এবং জঙ্গিদের গুলি বিনিময়ের শব্দে কেঁপে ওঠে বারামুলার মালওয়া এলাকা। বেশি কিছুক্ষণ উভয়পক্ষের গুলির লড়াই চলার পর অবশেষে খতম হয় লস্কর কমান্ডার ইউসুফ কান্তরো। কাশ্মীর পুলিশ একটি টুইটের মাধ্যমে এই খবর জানিয়েছে। উল্লেখ্য, বদগাম জেলায় এক পুলিশকর্মী ও তাঁর ভাইয়ের হত্যার সঙ্গে জড়িত ছিল নিহত লস্কর কমান্ডার। তবে, এদিনের এই সংঘর্ষে তিনজন ভারতীয় জওয়ান আহত হয়েছেন বলেও খবর।

কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমারের পক্ষ থেকে পুলিশের অফিসিয়াল টুইটারে জানানো হয়েছে যে, ‘শীর্ষ সস্কর-ই-তৈবা সন্ত্রাসবাদী কমান্ডার ইউসুফ কান্তরো বারামুলা এনকাউন্টারে নিহত হয়েছে। সে বদগাম জেলায় সম্প্রতি জম্মু-কাশ্মীর পুলিশের স্পেশাল পুলিশ অফিসার এবং তাঁর ভাই, এক সেনাকর্মী এবং একজন সাধারাণ নাগরিকের হত্যায় জড়িত। আমাদের জন্য এটি একটি বড় সাফল্য।’

প্রসঙ্গত উল্লেখ্য, উপত্যকাকে জঙ্গিমুক্ত করতে লাগাতার অভিযান চালাচ্ছে সেনা। একের পর এক জঙ্গিকে খতম করা হচ্ছে। 

আরও পড়ুন