1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

জগদীপ ধনখড়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ তৃণমূলের, মমতা বন্দ্যোপাধ্যায়ের খোঁজ নিলেন উপরাষ্ট্রপতি

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২, ১০:৫৫ পিএম

জগদীপ ধনখড়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ তৃণমূলের, মমতা বন্দ্যোপাধ্যায়ের খোঁজ নিলেন উপরাষ্ট্রপতি
জগদীপ ধনখড়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ তৃণমূলের, মমতা বন্দ্যোপাধ্যায়ের খোঁজ নিলেন উপরাষ্ট্রপতি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বাংলায় রাজ্যপাল থাকাকালীন বারবার রাজ্যের শাসকদলের সঙ্গে সংঘাতে জড়িয়েছিলেন জগদীপ ধনখড়। নানা বিষয়ে শাসকদলের বিরুদ্ধাচরণ করতে দেখা গিয়েছে ধনখড়কে। এমনকি আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলে দিল্লিতে দিয়ে শাসকদলের বিরুদ্ধে নালিশ জানাতেও দেখা গিয়েছে তাঁকে। তৃণমূলের পক্ষ থেকে তাঁর বিরুদ্ধে বিজেপির হয়ে পক্ষপাতিত্বের অভিযোগও তোলা হয়েছে বিভিন্ন সময়ে। সেই জগদীপ ধনখড়ই বর্তমানে দেশের উপরাষ্ট্রপতি।

এবার উপরাষ্ট্রপতি পদে শপথ নেওয়ার পরে এই প্রথম সেই ধনখড়কে অভিনন্দন জানাল তৃণমূলের প্রতিনিধি দল। মঙ্গলবার দিল্লিতে উপরাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করল তৃণমূলের প্রতিনিধি দল। এই প্রতিনিধি দলে ছিলেন সাংসদ সুখেন্দু শেখর রায়, শান্তনু সেন, দোলা সেন ও সুস্মিতা দেব। আজ দেখা করতে আসা সাংসদদের কাছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিষয়ে খোঁজ নিয়েছেন জগদীপ ধনখড়। সাক্ষাতের পর এমনটাই জানিয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায়। এদিন ফুলের তোড়া দিয়ে উপরাষ্ট্রপতিকে অভিনন্দন জানানো হয় তৃণমূলের পক্ষ থেকে।

আজকের সাক্ষাতের পরে সাংসদ সুখেন্দু শেখর রায় জানান, এদিন প্রধানত সৌজন্য সাক্ষাৎ করতেই এসেছিলেন তাঁরা। পাশাপাশি তিনি এও জানিয়েছেন যে, বাংলা থেকে প্রথমবার কোনও রাজ্যপাল উপরাষ্ট্রপতি হয়েছেন এটা আনন্দের বিষয়। লোকসভার অধিবেশনে বিরোধীরা যাতে জনবিরোধী ইস্যুগুলো নিয়ে বেশি করে কথা বলার সুযোগ পান, সেই আবেদনও জানানো হয়েছে উপরাষ্ট্রপতির কাছে। আসন্ন শীতকালীন অধিবেশনে জনবিরোধী ইস্যুগুলো সামনে আনতে চান বলেও জানিয়েছেন তৃণমূল সুখেন্দু শেখর।

প্রসঙ্গত, বাংলায় রাজ্যপাল থাকাকালীন বারবার তৃণমূল সরকারের বিরুদ্ধে মুখ খুলেছিলেন জগদীপ ধনখড়। তাঁর সঙ্গে রাজ্যের সংঘাত এতটাই চরমে গিয়েছিল যে, তাঁকে রাজ্যপালের পদ থেকে সরানোর আর্জি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও লিখেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন