1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

মন্দিরে পুজো দিতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনা! হুড়োহুড়িতে পদপৃষ্ঠ হয়ে মৃত ৩

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ৮, ২০২২, ১০:০৮ এএম

মন্দিরে পুজো দিতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনা! হুড়োহুড়িতে পদপৃষ্ঠ হয়ে মৃত ৩
মন্দিরে পুজো দিতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনা! হুড়োহুড়িতে পদপৃষ্ঠ হয়ে মৃত ৩

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সাতসকালে রাজস্থানের মন্দিরে ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। সোমবার সকালে মন্দিরে পুজো দিতে গিয়ে, অত্যাধিক ভিড়ের মধ্যে হুড়োহুড়িতে পদপৃষ্ঠ হয়ে কমপক্ষে ৩ জন পুণ্যার্থীর মৃত্যু হয়েছে। পাশাপাশি এই ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। আহতদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। ইতিমধ্যেই তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে আশঙ্কা করা হচ্ছে, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। 

এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত নিহতদের মধ্যে একজনকে চিহ্নিত করা সম্ভব হয়েছে বলেই জানা গিয়েছে। বাকিদের পরিচয় জানার চেষ্টা চলছে। এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

জানা গিয়েছে, সোমবার পুজো দেওয়ার জন্য খুব ভোর থেকেই ভিড় করেছিলেন অনেক মানুষ। রাজস্থানের শিকার জেলায় খাটু শ্যামের মন্দিরের দরজা এদিন ভক্তদের জন্য ভোর ৫ টার সময়ই খুলে দেওয়া হয়। দরজা খুলে দেওয়ার সঙ্গে সঙ্গেই ভক্তদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়, মন্দিরে পুজো দেওয়ার জন্য। আর তখনই ঘটে যায় মর্মান্তিক দুর্ঘটনা। হুড়োহুড়িতে অনেকেই পড়ে যান, ভিড়ের মধ্যে যারা পড়ে যান, তাঁদের মাড়িয়েই সবাই এগিয়ে যেতে শুরু করেন। জানা গিয়েছে, পদপৃষ্ঠ মৃত তিনজনই মহিলা। আহত ২ জনকে পাঠানো হয়েছে জয়পুরের হাসপাতালে। 

উল্লেখ্য, এই সময়ে রাজস্থানের এই মন্দিরে ভক্তদের ভালোই ভিড় হয়। মন্দিরের লাগোয়া চত্বরে মেলাও অনুষ্ঠিত হয়। সেখানেও স্বাভাবিকভাবেই বহু মানুষের জমায়েত হয়। এবছরও তার ব্যতিক্রম হয়নি। এদিন সকালে খাটু শ্যামের মন্দিরে প্রচুর মানুষের ভিড় হয়েছিল। ভোর ৫ টার সময় ভক্তদের জন্য মন্দিরের দরজা খুলে দেওয়া হয়। কিন্তু এক মুহূর্তের জন্যও মন্দিরের  কর্তৃপক্ষ বুঝতে পারেননি এমন দুর্ঘটনা ঘটতে চলেছে। মন্দিরের দরজা খোলার সঙ্গে সঙ্গেই ভক্তরা ঢুকতে চেষ্টা করেন একসঙ্গে। তখনই ঘটে দুর্ঘটনা। 

এদিকে, এই দুর্ঘটনার খবর পেয়েই পরিস্থিতির খোঁজ নেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। তিনি মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি হাসপাতালে ভরতি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।  এই ঘটনার পর মন্দির চত্বরে নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে। 

এই দুর্ঘটনার খবর পেয়ে, মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তিনি মৃতদের পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন টুইট করে।

আরও পড়ুন