1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

মোহালিতে পাঞ্জাব পুলিশের গোয়েন্দা দফতরে বিস্ফোরণ, তীব্র চাঞ্চল্য! জরুরি বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ১০, ২০২২, ১১:০৭ এএম

মোহালিতে পাঞ্জাব পুলিশের গোয়েন্দা দফতরে বিস্ফোরণ, তীব্র চাঞ্চল্য! জরুরি বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী
মোহালিতে পাঞ্জাব পুলিশের গোয়েন্দা দফতরে বিস্ফোরণ, তীব্র চাঞ্চল্য! জরুরি বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মোহালিতে পাঞ্জাব পুলিশের গোয়েন্দা দফতরে বিস্ফোরণ। সোমবার রাতে মূল ভবনের তিনতলায় এই বিস্ফোরণ ঘটে। এদিকে, এই ঘটনায় জঙ্গি হামলার আশঙ্কায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখতে নিজের বাসভবনেই জরুরি বৈঠক ডেকেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান।  বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে। ইতিমধ্যেই ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী।

এক সর্বভারতীয় সংবাদ সংস্থার সূত্রে খবর, সোমবার রাতে মোহালিতে পাঞ্জাব পুলিশের গোয়েন্দা দফতরের বিল্ডিংয়ে একটি রকেট প্রপেলড আছড়ে পড়ে। বিস্ফোরণের জেরে বাড়িটির জানলার কাচ ভেঙে যায়। তবে, এই ঘটনায় হতাহতের কোনও খবর না থাকলেও, জঙ্গি হামলার আশঙ্কায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে। ইতিমধ্যেই এই হামলার নেপথ্যে কে বা কারা রয়েছে তার জন্য তল্লাশি শুরু করেছে পুলিশ। পাশাপাশি এই ঘটনার নেপথ্যে সন্ত্রাসবাদীদের হাত রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। 

উল্লেখ্য, এই বিস্ফোরণের আগে পাঞ্জাব পুলিশের কাছে দুটি হুমকি চিঠি আসে। সেই চিঠিতে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের এক কমান্ডারের নাম সই করা ছিল। চিঠিতে রেল স্টেশন, থানা-সহ বিভিন্ন এলাকায় হামলার হুমকি দেওয়া হয়েছিল বলেই জানা গিয়েছে। 

এদিকে, এই ঘটনায় পাঞ্জাবের শাসকদল আম আদমি পার্টির বিরুদ্ধে সরব হয়েছেন আকালি দলের নেতা সুখবীর সিং বাদল। তিনি অভিযোগ করেছেন যে, মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের শাসনের রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে। টুইট করে তিনি লিখেছেন যে, ‘পাঞ্জাব পুলিশের গোয়েন্দা দপ্তরে বিস্ফোরণের ঘটনায় আমি হতবাক। এতেই স্পষ্ট যে পাঞ্জাবে আইনশৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়েছে’। অন্যদিকে, এই হামলার নিন্দা করেছেন আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

আরও পড়ুন