1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

‘চালাকি করে চাপ তৈরির কৌশল নিয়েছেন সাহেব’! নাম না করে মোদীকে কটাক্ষ প্রশান্তের

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ১১, ২০২২, ০৪:৩১ পিএম

‘চালাকি করে চাপ তৈরির কৌশল নিয়েছেন সাহেব’! নাম না করে মোদীকে কটাক্ষ প্রশান্তের
‘চালাকি করে চাপ তৈরির কৌশল নিয়েছেন সাহেব’! নাম না করে মোদীকে কটাক্ষ প্রশান্তের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশের পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশিত হয়েছে বৃহস্পতিবার উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, গোয়া, মণিপুর এই পাঁচ রাজ্যের মধ্যে মধ্যে পঞ্জাব বাদে বাকি চার রাজ্যের নির্বাচনী ফল থেকে এটা পরিষ্কার যে, চার রাজ্যেই সরকার গড়ছে বিজেপি। পাশাপাশি উত্তিরপ্রদেশে ফের আসতে চলেছে ‘যোগী সরকার’। এই চার রাজ্য বিশেষ করে উত্তরপ্রদেশের ফলাফলের উপর নজর রেখেই গতকালই প্রধানমন্ত্রী দাবি করেছিলেন যে, এই নির্বাচনী ফলই ২০২৪ এর ইঙ্গিত দিচ্ছে। গতকাল চার রাজ্যে জয়ের পর, সন্ধ্যায় দিল্লিতে বিজেপির সদর দপ্তরে বক্তব্য রাখেন নরেন্দ্র মোদী। শুরুতেই উত্তরপ্রদেশ-সহ চার রাজ্যের ভোটারদের ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি। তারপরই বলেন, “২০১৯-এর লোকসভা নির্বাচনে বিজেপি জয়লাভ করার পর কিছু রাজনৈতিক বিশ্লেষক বলেছিলেন, ‘এই জয়ে এমন কী রয়েছে? ২০১৭-তেই তো এই ফল ঠিক হয়ে গিয়েছিল।’ আমি আশা করি তাঁরা এবারও একই কথা বলবেন। ২০২২-এই ২০২৪-এর ফলাফল ঠিক হয়ে গিয়েছে।”

এরপর আজ প্রধানমন্ত্রীর সেই বক্তব্যের পাল্টা জবাব দিলেন ভোট কুশলী প্রশান্ত কিশোর। নাম না করে এদিন টুইটে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করতে ছাড়লেন না প্রশান্ত কিশোর। শুক্রবার টুইটে প্রশান্ত কিশোর লেখেন, ‘দেশের জন্য যে লড়াই তা ২০২৪-এ হবে এবং একটা রাজ্যের নির্বাচনের তা স্পষ্ট হবে না। সাহেব এটা ভাল করেই জানেন! আসলে রাজ্যগুলোর বিধানসভা ভোটের ফলাফল দেখিয়ে বিরোধীদের উপর চালাকিপূর্ণ ভাবে মনস্তাত্ত্বিক চাপ তৈরির কৌশল নিয়েছেন তিনি। এই ভুল তত্ত্বে বিভ্রান্ত হবেন না।’ এখানে সাহেব বলতে যে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মদিকেই বুঝিয়েছেন, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। 

উল্লেখ্য, দেশের সবথেকে বড় রাজ্য উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে বিপুল সংখ্যা গরিষ্ঠতা পেয়েছে বিজেপি। আবারও একবার মুখ্যমন্ত্রী হিসেবে উত্তরপ্রদেশে সিংহাসনে বসতে চলেছেন মোদীঘনিষ্ঠ যোগী আদিত্যনাথ। কথায় আছে, উত্তরপ্রদেশ যার, দিল্লি তার। দেশের সবথেকে বড় রাজ্য উত্তরপ্রদেশের মানুষ ফের একবার যোগী-মোদী এবং বিজেপির উপরেই ভরসা করেছে। উত্তরপ্রদেশের ইতিহাসে এই প্রথম কোনও মুখ্যমন্ত্রী পরপর দু’বার ক্ষমতার আসনে বসতে চলেছেন। আড়াইশোর বেশি আসনে উত্তরপ্রদেশে জিতেছে বিজেপি। আর উত্তরপ্রদেশের এই গেরুয়া ঝড় প্রত্যক্ষ করেই আত্মবিশ্বাসী মোদী গতকালই ২০১৪-এর লোকসভা নির্বাচনের ফলাফলের ইঙ্গিত দিয়েছিলেন, যার জবাব এদিন প্রশান্ত কিশোর দিলেন। 

 

আরও পড়ুন