1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

করোনার থাবায় বাবা-মাকে হারানো অনাথ শিশুদের জন্য বড় সিদ্ধান্ত গ্রহণ নরেন্দ্র মোদীর!

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ২৯, ২০২২, ০৩:৩২ পিএম

করোনার থাবায় বাবা-মাকে হারানো অনাথ শিশুদের জন্য বড় সিদ্ধান্ত গ্রহণ নরেন্দ্র মোদীর!
করোনার থাবায় বাবা-মাকে হারানো অনাথ শিশুদের জন্য বড় সিদ্ধান্ত গ্রহণ নরেন্দ্র মোদীর!

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনার ভয়াবহতা মানুষকে অনেক কিছু শিখিয়েছে। মানুষের জীবনে ব্যাপক পরিবর্তন এনেছে মারণ করোনা। অতিমারির ভয়াবহতা প্রত্যক্ষ করেছে আপামর দেশবাসী। 

করোনার থাবায় দেশের বহু শিশু তাঁদের বাবা-মাকে হারিয়ে অনাথ হয়েছে। ভারতে করোনা সংক্রমণের প্রথম ২০ মাসের মধ্যে ১৯ লাখ শিশু অনাথ হয়েছে। সম্প্রতি ল্যানসেটের একটি সমীক্ষায় এমনই একটি চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে। এবার সেইসব অনাথ শিশুদের বেড়ে ওঠার ক্ষেত্রে আর্থিক সমস্যা যাতে কোনরকম প্রতিকূল পরিস্থিতির সৃষ্টি না করে, সেজন্যই গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

বিজেপির ন্যাশনাল জেনারেল সেক্রেটারি অরুণ সিং জানিয়েছেন, করোনা মহামারীর জন্য যে শিশুরা অনাথ হয়েছে, তাদের আর্থিক সাহায্য করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখানেই শেষ নয়, তিনি আরও জানিয়েছেন যে, ’৩০ মে এই শিশুদের জন্য একটি স্কলারশিপ স্কিমের ঘোষণা করবেন মোদী।’

উল্লেখ্য, নরেন্দ্র মোদী সরকারের অষ্টম বর্ষপূর্তি উপলক্ষ্যে ক্যাম্পেন চালাচ্ছে বিজেপি। এর মধ্যেই করোনায় যে সব শিশুরা তাদের বাবা-মাকে হারিয়েছে তাদের জন্য এই ক্যাম্পেন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। এদিকে, ল্যানসেটের দেওয়া তথ্যের সঙ্গে কেন্দ্রের দেওয়া তথ্যের মধ্যে অনেকটাই ফারাক ছিল। কেন্দ্রীয় মন্ত্রকের তরফে জানানো হয়েছিল যে, ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটস-এর সংগ্রহ কড়া তথ্য অনুযায়ী, করোনার জন্য ভারতে ১ লাখ ৫৩ হাজার শিশু অনাথ হয়েছে। অবশ্য এই তথ্য চলতি বছর মার্চের প্রথম সপ্তাহের। 



 

আরও পড়ুন