1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ফের বিঘ্নিত প্রধানমন্ত্রীর নিরাপত্তা! এবার বিজয়ওয়াড়ায় মোদীর চপারের সামনে কালো বেলুন

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ৪, ২০২২, ০৭:২২ পিএম

ফের বিঘ্নিত প্রধানমন্ত্রীর নিরাপত্তা! এবার বিজয়ওয়াড়ায় মোদীর চপারের সামনে কালো বেলুন
ফের বিঘ্নিত প্রধানমন্ত্রীর নিরাপত্তা! এবার বিজয়ওয়াড়ায় মোদীর চপারের সামনে কালো বেলুন

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও বিঘ্নিত হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তা। পাঞ্জাবের পর এবার বিজয়ওয়াড়ায় বিঘ্নিত হয় মোদীর নিরাপত্তা। তাও আবার সড়কপথে নয়, আকাশপথে। সোমবার দুপুরে বিজয়ওয়াড়া বিমানবন্দরে আসার পথে তাঁর চপারের সামনে উড়ল একঝাঁক কালো গ্যাস বেলুন। প্রধানমন্ত্রীর নিরাপত্তার  নিয়ম ভেঙে কীভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। 

উল্লেখ্য, রবিবার তেলেঙ্গানায় বিজেপির কর্মসমিতিতে যোগ দেওয়ার পর জনসভা করেন প্রধানমন্ত্রী। এরপর তাঁর অন্ধ্রপ্রদেশ সফর ছিল। এদিন প্রধানমন্ত্রী যখন অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়া থেকে নিজস্ব চপারে করে বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন, তখনই ঘটে এই ঘটনা। জানা গিয়েছে, অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়া থেকে প্রধানমন্ত্রীর চপার রওনা দেওয়ার সময় কয়েকজন কংগ্রেস কর্মী কালো গ্যাস বেলুন হাতে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এরপর চপার ওড়ার সঙ্গে সঙ্গেই সেই গ্যাস বেলুন উড়িয়ে দেন তাঁরা। এরপর সেগুলি চপারের কাছাকাছি চলেও আসে। ইতিমধ্যেই এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে বলেই খবর। 

এদিকে, এসওপি বা স্ট্যান্ডার্ড প্রোটোকল অনুযায়ী, প্রধানমন্ত্রীর চপার যেখানে নামে, সেখানে প্রধানমন্ত্রীর চপার আসার এক ঘণ্টা আগে থেকে রেইকি করা হয়। সেই রুটকে পুরোপুরিভাবে ‘নো-ফ্লাইং জোন’ করে দেওয়া হয়। সেই রুটে বেলুন তো অনেক দূর, ঘুড়ি পর্যন্ত ওড়ানো বন্ধ থাকে। সেই সঙ্গে অন্য কোনও উড়ান এবং ড্রোন ওড়ানোও বন্ধ থাকে। সেখানে কীভাবে গ্যাস বেলুন হাতে বিক্ষোভ দেখানো হল, সেটা নিয়েই উঠছে প্রশ্ন। ওয়াকিবহাল মহলের মতে, প্রধানমন্ত্রীর নিরাপত্তায় বড় গলদ ছিল। 

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে বিধানসভা ভোটের মুখে পাঞ্জাব সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভাতিন্ডা বিমানবন্দর থেকে ফিরোজপুর যাওয়ার পথে বিক্ষোভের জেরে প্রায় ২০ মিনিট মতো একটি ফ্লাইওভারে আটকে থাকতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। সেই ঘটনায় প্রধানমন্ত্রীকে সব কর্মসূচি বাতিল করে ফিরে আসেন মোদী। তখনও প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির অভিযোগ ওঠে। এখানেই শেষ নয়, এই বিক্ষোভের সঙ্গে খলিস্তানি সন্ত্রাসবাদীদের যোগ ছিল বলেও অভিযোগ ওঠে। সেই ঘটনার পর এবার ফের প্রশ্নের মুখে প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা। বিঘ্নিত হল মোদীর নিরাপত্তা। তবে, এবার আর সড়কপথে নয়, আকাশপথে।

আরও পড়ুন