1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

দীপাবলি উপলক্ষে যুবসমাজের জন্য উপহার! ৭৫ হাজার চাকরির ঘোষণা করতে পারেন মোদী

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২, ০৫:২৫ পিএম

দীপাবলি উপলক্ষে যুবসমাজের জন্য উপহার! ৭৫ হাজার চাকরির ঘোষণা করতে পারেন মোদী
দীপাবলি উপলক্ষে যুবসমাজের জন্য উপহার! ৭৫ হাজার চাকরির ঘোষণা করতে পারেন মোদী

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দু-দিন বাদেই রয়েছে আলোর উৎসব দীপাবলি। আর এই দীপাবলি উপলক্ষে দেশের যুব সমাজের জন্য বড় উপহারের ঘোষণা করতে পারে কেন্দ্রের বিজেপি শাসিত সরকার। উল্লেখ্য, এবার দেশজুড়ে একটু অন্য দীপাবলির সাক্ষী থাকবেন নাগরিকরা। দেশের বেকার যুবকদের ঘরে আলো নিয়ে আসবে দীপাবলি। কারণ এই দীপাবলিতেই ৭৫ হাজার চাকরির ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সূত্রের খবর, আগামী ২২ অক্টোবর শনিবার দীপাবলির ঠিক দুদিন আগে দেশের যুব সম্প্রদায়ের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই আলোচনাতেই দীপাবলির ‘উপহার’ হিসেবে তিনি দেশের ৭৫ হাজার চাকরি দেওয়ার ঘোষণা করতে পারেন।

সূত্রের খবর, ২২ অক্টোবরই দেশের যুবদের হাতে চাকরির শংসাপত্র তুলে দেওয়া হতে পারে। বিভিন্ন মন্ত্রক ও সরকারের বিভিন্ন বিভাগে চাকরি পাবেন দেশের যুব সমাজের অনেকেই। এর মধ্যে রয়েছে, প্রতিরক্ষা মন্ত্রক, রেল মন্ত্রক, ডাক বিভাগ, স্বরাষ্ট্রমন্ত্রক, শ্রম ও নিয়োগ মন্ত্রক, কেন্দ্রীয় ইন্ডাস্ট্রিয়াল নিরাপত্তা বাহিনী, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, ব্যাঙ্কিং-সহ একাধিক বিভাগে কাজ করার সুযোগ পাবেন দেশের যুব সুম্প্রদায়।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে জুন মাসে দেশের যুব সম্প্রদায়ের জন্য আগামী দেড় বছরে ১০ লক্ষ সরকারি চাকরির ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। সেইসময় ‘অগ্নিপথ প্রকল্পের’ঘোষণা করা হয়েছিল প্রতিরক্ষা মন্ত্রকের তরফে। এরপর এবার এই দীপাবলিতে ৭৫ হাজার নিয়োগপত্র দিতে পারেন প্রধানমন্ত্রী।

জানা গিয়েছে, সেদিন এই অনুষ্ঠানে দেশের বিভিন্ন শহর থেকে অংশ নেবেন বিভিন্ন কেন্দ্রীয় মন্ত্রীরা। এর মধ্যে রয়েছেন, ওড়িশা থেকে শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, গুজরাট থেকে স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য, চণ্ডীগঢ় থেকে তথ্য ও সম্প্রচার মন্ত্রী, মহারাষ্ট্র থেকে বাণিজ্য মন্ত্রী পীযূষ গোয়েল, রাজস্থান থেকে রেলমন্ত্রী অশ্বিণী বৈষ্ণব, তামিলনাডু থেকে অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ, উত্তরপ্রদেশ থেকে শিল্প মন্ত্রী মহেন্দ্র পান্ডে, ঝাড়খণ্ড থেকে আদিবাসী বিষয়ক মন্ত্রী অর্জুন মুন্ডা ও বিহার থেকে পঞ্চায়েতি রাজ মন্ত্রী গিরিরাজ সিং উক্ত ভিডিও কনফারেন্সে উপস্থিত থাকবেন। কেন্দ্রীয় মন্ত্রীরা ছাড়াও দেশের অন্যান্য শহর থেকে বিভিন্ন মন্ত্রী ও নিজ নিজ লোকসভা কেন্দ্র থেকে এই ভিডিও কনফারেন্সে অংঅগ্রহণ করবেন বিজেপি সাংসদরাও। এমনটাই সূত্রের খবর।

 

আরও পড়ুন