1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

জঙ্গিদমনে ফের সাফল্য নিরাপত্তাবাহিনীর! কাশ্মীরের কুলগাম জেলায় নিকেশ পাক জইশ জঙ্গি

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ১২:২০ পিএম

জঙ্গিদমনে ফের সাফল্য নিরাপত্তাবাহিনীর! কাশ্মীরের কুলগাম জেলায় নিকেশ পাক জইশ জঙ্গি
জঙ্গিদমনে ফের সাফল্য নিরাপত্তাবাহিনীর! কাশ্মীরের কুলগাম জেলায় নিকেশ পাক জইশ জঙ্গি / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ভূস্বর্গে জঙ্গিদমন অভিযান অব্যাহত। সেই জঙ্গিদমন অভিযানেই আবারও বড় সাফল্য এল নিরাপত্তাবাহিনীর ঝুলিতে। উপত্যকায় নিকেশ এক পাক জইশ জঙ্গি। মঙ্গলবার রাতে কুলগাম জেলার বাটপোরা এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে এনকাউন্টার শুরু হয়। সেখানেই মৃত্যু হয় আবু হুরাইরা নামে এক পাক জইশ জঙ্গি। ওই জঙ্গির কাছ থেকে বেশ কিছু অস্ত্রও উদ্ধার করা হয়েছে। এদিকে, গোলাগুলির মধ্যে পড়ে আহত হয়েছেন এক সেনা জওয়ান এবং দুই সাধারণ নাগরিক। যদিও তাঁদের প্রত্যেকেরই অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

গ্রামের মধ্যে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়েই সোমবার রাতে ওই এলাকায় তল্লাশি শুরু করে সেনা এবং কাশ্মীর পুলিশের যৌথবাহিনী। এরপর রাত পৌনে একটা নাগাদ জঙ্গিদের গোপন ডেরার সন্ধান পায় যৌথবাহিনী। জঙ্গিদের আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয় যৌথবাহিনীর পক্ষ থেকে। কিন্তু সেই নির্দেশ না মেনে, পাল্টা গুলি চালাতে শুরু করে ওই জইশ জঙ্গি। এরপর যৌথবাহিনীর পাল্টা গুলিতে মৃত্যু হয় ওই পাক জইশ জঙ্গির।

কাশ্মীর পুলিশের পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে যে, আসলে পাকিস্তানি নাগরিক ওই জঙ্গি কাজ চালাত জইশ-ই-মহম্মদ-এর হয়ে। মৃত জঙ্গির কাছ থেকে একটি একে- ৪৭ রাইফেল-সহ অন্যান্য বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়েছে। অন্যদিকে, জঙ্গি ছোড়া গুলিতে আহত হয়েছে এক সেনা জওয়ান-সহ দুই স্থানীয় বাসিন্দা। তাঁদের সঙ্গে সঙ্গে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। জানা গিয়েছে, তাঁদের শারীরিক অবস্থা স্থিতিশীল। এই এনকাউন্টার সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করে টুইট করেছেন কাশ্মীর পুলিশের অ্যাডিশনাল ডিজি বিজয় কুমার।

জানা গিয়েছে, ওই এনকাউন্টার শুরু করার আগে জঙ্গিদের গোপন ডেরার আশেপাশের স্থানীয় বাসিন্দাদের বাড়িগুলি ফাঁকা করে দেওয়া হয়। তারপরেই জঙ্গিকে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়। শেষপর্যন্ত পুলিশের গুলিতে মৃত্যু হয় ওই জঙ্গির।

আরও পড়ুন