1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

গুজরাটে ১০৮ ফুটের হনুমান মূর্তি উন্মোচন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২২, ০৯:০৩ পিএম

গুজরাটে ১০৮ ফুটের হনুমান মূর্তি উন্মোচন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
গুজরাটে ১০৮ ফুটের হনুমান মূর্তি উন্মোচন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আগামীকাল দেশজুড়ে পালিত হতে চলেছে হনুমান জয়ন্তী। আর কালই গুজরাটে মূর্তি উন্মোচন কর্মসূচিতে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার একটি বিশাল হনুমানের মূর্তির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।  গুজরাটের মোরবি শহরের কেশবনন্দন আশ্রমে এই হনুমান মূর্তিটি প্রতিষ্ঠা করা হয়েছে। 

তবে, জানা গিয়েছে, এর জন্য অবশ্য গুজরাটে যাওয়ার কোনও পরিকল্পনা নেই প্রধানমন্ত্রীর। তিনি মূর্তিটির উন্মোচন করবেন ভার্চুয়াল পদ্ধতিতে। শনিবার যেহেতু হনুমান জয়ন্তী, তাই হনুমান মূর্তি উন্মোচনের জন্য এই দিনটিকেই বেছে নেওয়া হয়েছে। 

প্রসঙ্গত উল্লেখ্য, একটি প্রকল্পের আওতায় হনুমানের এই সবিশাল মূর্তিটি নির্মাণ করা হয়েছে। এর নাম হনুমানজি চারধাম প্রকল্প। এর অধীনে আরও চার জায়গায় হনুমানের মূর্তি নির্মাণ করা হবে। এটি উক্ত প্রকল্পের আপতায় থাকা দ্বিতীয় মূর্তি। এই প্রকল্প বাস্তবায়িত করার দায়িত্বে রয়েছে শ্রী হরিশচন্দ্র নন্দ এডুকেশন অ্য়ান্ড চ্যারিটেবল ট্রাস্ট।

PMO-র পক্ষ থেকে এই বিষয়ে একটি প্রেস বিবৃতি জারি করা হয়েছে। সেই বিবৃতিতে বলা হয়েছে যে, আশ্রমের পশ্চিম দিকের  অংশে এই বিশালায়তন মূর্তিটি তৈরি করা হয়েছে। এর আগে সিমলাতেও এই একই ধরনের মূর্তি নির্মাণ করা হয়। সেই মূর্তির উদ্বোধন করা হয় ২০১০ সালে।  ওদিকে, তিন নম্বর মূর্তিটি তৈরির কাজও শুরু করে দেওয়া হয়েছে। আর সেই মূর্তিটি নির্মাণ করা হবে রামেশ্বরমে।

উল্লেখ্য, শনিবার প্রধানমন্ত্রী গুজরাটে যে মূর্তিটির উদ্বোধন করবেন, সেটি তৈরির কাজ শুরু করা হয়েছিল ২০১৮ সালে এবং এই মূর্তি গড়তে খরচ হয়েছে ১০ কোটি টাকা! সংবাদ সংস্থা সূত্রে খবর, আগামীকাল অর্থাৎ শনিবার প্রধানমন্ত্রী ভার্চুয়ালি মূর্তি উন্মোচন করলেও, ঘটনাস্থলে উপস্থিত থাকবেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্য়াটেল। 

এদিকে, আজই গুজরাটের ভুজে অবস্থিত KK Patel Super Speciality Hospital-এর উদ্বোধন করেন। তিনি জানান, পুরো ভারতের মানুষ এই হাসপাতালে উন্নতমানের চিকিৎসা পরিষেবা পাবেন।

আরও পড়ুন