1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

জলের স্রোতে ভেসে যাচ্ছিলেন ২ ব্যক্তি! বাঁচাতে কোলের শিশুকে মাটিতে রেখে ঝাঁপ মহিলার

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২, ০১:০৫ পিএম

জলের স্রোতে ভেসে যাচ্ছিলেন ২ ব্যক্তি! বাঁচাতে কোলের শিশুকে মাটিতে রেখে ঝাঁপ মহিলার
জলের স্রোতে ভেসে যাচ্ছিলেন ২ ব্যক্তি! বাঁচাতে কোলের শিশুকে মাটিতে রেখে ঝাঁপ মহিলার

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ খালের জলের স্রোতে ভেসে যাচ্ছিলেন দুই ব্যক্তি। খালের পারে তখন দাঁড়িয়ে থাকা অনেক মানুষ তা প্রত্যক্ষ করছিলেন। কিন্তু কেউ তাঁদের বাঁচানোর উদ্যোগ নেননি। এটা মেনে নিতে পারেননি সেখানে থাকা এক মহিলা। ওই দুই ব্যক্তি তখন ডুবে যাচ্ছিলেন। যা দেখে নিজেকে স্থির রাখতে পারলেন না নিজেকে। কোলে সেই সময় দুধের শিশু। কোলের সন্তানকে মাটিতে রেখেই খরস্রোতা জলে ঝাঁপ দিলেন ওই মহিলা। কোনওরকমে প্রাণে বাঁচালেন একজনকে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার মধ্যপ্রদেশের ভোপালে।

বছর ৩২-এর ওই মহিলার নাম রবিনা। তাঁর এই সাহসিকতার প্রশংসা করেছেন অনেকেই। নাজিরাবাদের এসএইচও (স্টেশন হাউস অফিসার) তাঁকে সম্মানিত করেছেন, রবিনার এই সাহসিকতার জন্য। সংবাদ সংস্থা সূত্রের খবর, খাজুরিয়া গ্রামে সয়াবিনের খেতে রাসায়নিক স্প্রে করতে গিয়েছিলেন স্থানীয় দুই কৃষক জিতেন্দ্র এবং রাজু আহিরওয়ার। সেখানে একটি খাল রয়েছে। কাজ শেষে ওই খাল পারাপার করার সময়ই ঘটে বিপত্তি। পারপার করতে গিয়ে খালের জলের তোড়ে ওই দুই কৃষক ভেসে যান।

ওই সময় ঘটনাস্থলে অন্যান্য আরও কিছু মানুষের সঙ্গে ছিলেন রবিনাও। তাঁর কোলে ছিল শিশুপুত্র। অনেকে সেখানে দাঁড়িয়ে রাজু এবং জিতেন্দ্রকে ডুবে জেতে দেখলেও, উদ্ধারের জন্য কেউ এগিয়ে যাননি। এটাই মেনে নিতে পারেননি রবিনা। তিনি কোলের সন্তানকে মাটিতে রেখেই, খালের খরস্রোতা জলে ঝাঁপ দেন। এরপর সাঁতরে কোনওরকমে জিতেন্দ্রকে উদ্ধার করে আনেন। পরে আবার ওপর কৃষক রাজুকে উদ্ধার করতে জলে নামেন রবিনা। কিন্তু তাঁর সেই চেষ্টা ব্যর্থ। ততক্ষণে খালের জলের তোড়ে ভেসে গিয়েছেন রাজু। পরে তাঁর দেহ উদ্ধার করা হয়।

এদিকে, চেষ্টার পরেও রাজুকে বাঁচাতে না পারায় আফশোস করেছেন রবিনা। তিনি এই প্রসঙ্গে আফশোসের সুরে জানিয়েছেন, ‘ওখানে আরও অনেকে দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছিলেন যে, দুটো মানুষ ডুবে যাচ্ছে। কিন্তু কেউই সাহায্য করলেন না। ওঁদের মধ্যে আর কেউ যদি সাহায্য করতেন, তা হলে দুই ব্যক্তিকেই বাঁচানো যেত।’

 

আরও পড়ুন