1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

অ্যাম্বুলেন্সের বদলে গর্ভবতী মহিলার কপালে জুটল ঠেলাগাড়ি! কটাক্ষের মুখে এই রাজ্যের স্বাস্থ্য পরিষেবা

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২, ০৯:০৭ পিএম

অ্যাম্বুলেন্সের বদলে গর্ভবতী মহিলার কপালে জুটল ঠেলাগাড়ি! কটাক্ষের মুখে এই রাজ্যের স্বাস্থ্য পরিষেবা
অ্যাম্বুলেন্সের বদলে গর্ভবতী মহিলার কপালে জুটল ঠেলাগাড়ি! কটাক্ষের মুখে এই রাজ্যের স্বাস্থ্য পরিষেবা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ প্রতিদিন কতো কী যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়, তার ইয়ত্তা নেই। তেমনিই একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখার পর থেকে নিন্দার ঝড় উঠেছে দেশব্যাপী। মধ্যপ্রদেশের দামোহ জেলার একটি ভিডিওকে কেন্দ্র করে রীতিমতো তোলপাড় সোশ্যাল মিডিয়া। নেটিজেনদের তীব্র কটাক্ষের মুখে মধ্যপ্রদেশের স্বাস্থ্য পরিষেবা।

সবজি বহনকারী এক ঠেলা গাড়িতে করে গর্ভবতী স্ত্রীকে নিয়ে যাচ্ছেন তাঁর স্বামী। এই ভিডিও সে রাজ্যের স্বাস্থ্য পরিষেবার বেহাল অবস্থা আর স্পষ্ট করে তুলল। ঠিক কী ঘটেছে? ভিডিওটি সোমবারের বলেই জানা গিয়েছে। প্রসব বেদনায় কাহিল এক মহিলাকে ঠেলাগাড়িতে চাপিয়ে হাসপাতালের উদ্দেশে ছুটেছেন এক ব্যক্তি। জানা গিয়েছে, ওই ব্যক্তি তথা গর্ভবতী মহিলার স্বামীর নাম কৈলাশ আহিরওয়ইলা। তাঁরা দামোহ জেলার বাসিন্দা।

কৈলাশ আহিরওয়ইলা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন যে, প্রসব বেদনায় তাঁর স্ত্রী তখন কাহিল হয়ে পড়েছেন। বারবার অ্যা ম্বুলেন্সের জন্য আপদকালীন নম্বরে ফোন করেও না পেয়ে, অগত্যা ঠেলা গাড়িতে চাপিয়েই স্ত্রীকে নিয়ে হাসপাতালের পথে ছোটেন তিনি।

এদিকে, এই ভিডিও ভাইরাল হতেই নড়েচড়ে বসে প্রশাসন। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সঙ্গীতা ত্রিবেদী ভাইরাল হওয়া ওই ভিডিও প্রসঙ্গে জানিয়েছেন যে, ‘ভিডিওটি আমাদের নজরে আসার পরে তদন্ত শুরু করা হয়েছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ওই মহিলার শারীরিক অবস্থা কিছুটা খারাপ হওয়ার কারণে স্থানীয় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে (পিএইচসি) তার স্বামীর সঙ্গে আসেন। যেখানে কর্তব্যরত নার্স মহিলাকে পরীক্ষা করে জেলা সদর হাসপাতালে রেফার করেন। কর্তব্যরত নার্স নিজেই অ্যাম্বুলেন্সে ফোন করেন। ২০ মিনিটের মধ্যেই অ্যাম্বুলেন্স সেখানে আসে। কিন্তু মহিলার স্বামী ঘাবড়ে গিয়ে ওনাকে ঠেলা গাড়িতে চাপিয়েই হাসপাতালের উদ্দেশ্যে রওনা দেন।’

এর পাশাপাশি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক আরও জানিয়েছেন যে, ‘অ্যাম্বুলেন্স পরিষেবাতে করা কলগুলি রেকর্ড করা হয়েছে, কতটা দেরিতে অ্যাম্বুলেন্স পৌঁছেছে তাও খতিয়ে দেখা হচ্ছে। কোনও গাফিলতি প্রমাণিত হলে দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে।’ তবে, ভিডিওটি ভাইরাল হতেই স্বাস্থ্য ব্যবস্থার বেহাল অবস্থা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন সাধারণ মানুষ।

আরও পড়ুন