1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

অসুস্থ জওয়ানকে উদ্ধারে গিয়ে মাঝ আকাশেই ভেঙে পড়ল সেনার ‘চিতা’ কপ্টার! মৃত পাইলট

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ১১, ২০২২, ০৭:৫১ পিএম

অসুস্থ জওয়ানকে উদ্ধারে গিয়ে মাঝ আকাশেই ভেঙে পড়ল সেনার ‘চিতা’ কপ্টার! মৃত পাইলট
অসুস্থ জওয়ানকে উদ্ধারে গিয়ে মাঝ আকাশেই ভেঙে পড়ল সেনার ‘চিতা’ কপ্টার! মৃত পাইলট / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ গত বছরেই ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল সিডিএস প্রধান বিপিন রাওয়াত-সহ ১৪ জনের। এরপর বছর পেরোতে না পেরোতেই ফের হেলিকপ্টার দুর্ঘটনা ঘটল। এবার কাশ্মীরে মাঝ আকাশে ভেঙে পড়ল সেনাবাহিনীর হেলিকপ্টার।

সেনা সূত্রে জানা গিয়েছে, শুক্রবার দুপুরে উত্তর কাশ্মীরের বান্দিপোরা জেলার তুলাইল এলাকায় একটি হেলিকপ্টার ভেঙে পড়ে। দুর্ঘটনার খবর পেয়েই সঙ্গে সঙ্গে উদ্ধারকার্য শুরু করা হয়। জানা গিয়েছে, এই দুর্ঘটনায় পাইলটের মৃত্যু হয়েছে। পাশাপাশি গুরুতর আহত কো-পাইলট। এই দুর্ঘটনায় দুজনেই গুরুতর আহত হয়েছিলেন। তাঁদের উদ্ধার করে সঙ্গে সঙ্গে শ্রীনগরের বেস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু আঘাত গুরুতর হওয়ার কারণে ২৯ বছর বয়সী পাইলট মেজর সংকল্প যাদবের মৃত্যু হয়। এদিকে, কো- পাইলটের অবস্থাও আশঙ্কাজনক। মৃত পাইলট জয়পুরের বাসিন্দা বলেই জানা গিয়েছে। 

এদিকে, সেনা বাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে যে, উত্তর কাশ্মীরের গুরেজ উপত্যকার গুজরান নাল্লাহ এলাকায় সেনা কপ্টারটি ভেঙে পড়ে। সঙ্গে সঙ্গেই উদ্ধার কাজ শুরু হয়। প্রথম দিকে দুর্ঘটনা গ্রস্ত হেলিকপ্টারের পাইলট এবং কো-পাইলটের খোঁজ পাওয়া যাচ্ছিল না। পড়ে গুরুতর আহত অবস্থায় দুজনকেই উদ্ধার করা হয়। 

সেনা সূত্রে খবর, উত্তর কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার কাছে পাহারারত এক বিএসএফ জওয়ান অসুস্থ হয়ে পড়েন। সেই জওয়ানকে উদ্ধার করতেই সেনাবাহিনীর চিতা হেলিকপ্টারটিকে পাঠানো হয়েছিল। এই দুর্ঘটনা প্রসঙ্গে এক আধিকারিক জানিয়েছেন যে, গুরেজ উপত্যকার গুজরান নাল্লাহ এলাকায় হেলিকপ্টারটি যখন সবে অবতরণ করতে যাচ্ছিল, সেই সময়ই আচমকাই হেলিকপ্টারটি ভেঙে পড়ে। তবে, কী কারণে এই দুর্ঘটনা তা এখনও জানা যায়নি।  যদিও মনে করা হচ্ছে, খারাপ আবহাওয়ার কারণেই হেলিকপ্টারটি অবতরণের সময় নিয়ন্ত্রণ হারিয়ে ভেঙে পড়ে। এদিকে, ওই দুর্ঘটনার পরই উদ্ধারকারী দল পাঠানো হয়। পাশাপাশি বায়ুসেনার পক্ষ থেকেও পাইলট এবং কো-পাইলটের খোঁজ শুরু হয়। 

আরও পড়ুন