1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

একতরফা প্রেম ও প্রত্যাখানের জের! কিশোরীকে জীবন্ত পুড়িয়ে মারল যুবক

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২২, ১২:২৪ পিএম

একতরফা প্রেম ও প্রত্যাখানের জের! কিশোরীকে জীবন্ত পুড়িয়ে মারল যুবক
একতরফা প্রেম ও প্রত্যাখানের জের! কিশোরীকে জীবন্ত পুড়িয়ে মারল যুবক / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ঝাড়খণ্ডের দুমকার এক ভয়ঙ্কর ঘটনা প্রকাশ্যে এসেছে। সেখানে শাহরুখ নামের এক যুবক একতরফা প্রেমে ব্যর্থ হয়ে প্রতিশোধ নিল দ্বাদশ শ্রেণীর পড়ুয়া এক বছর ১৬-র কিশোরীর উপরে। ওই কিশোরীকে জীবন্ত পুড়িয়েছে শাহরুখ। এমনটাই জানা গিয়েছে। এই ঘটনায় মৃত্যু হয়েছে ওই কিশোরীর। এদিকে, ঘটনার পর থেকেই এলাকার পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে। প্রশাসনের পক্ষ থেকে এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এই ঘটনা প্রসঙ্গে দুমকার পুলিশ সুপার অম্বর লাকরা জানিয়েছেন যে, এই ঘটনার জেরে ওই কিশোরীর শরীরের ৯০ শতাংশ পুড়ে যায়। এরপরে তাঁকে রাঁচির রিমস- এ ভর্তি করা হয় চিকিৎসার জন্য। সেখানেই রবিবার তাঁর মৃত্যু হয়। ময়নাতদন্তের শেষে কিশোরীর মৃতদেহ দুমকায় আনা হয়। ঘটনার পর জেরুয়াডিহ এলাকায় নির্যাতিতা কিশোরীর বাড়িতে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। জানা গিয়েছে, দুমকার পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে।

এদিকে, দুমকার এসডিও মহেশ্বর মাহাতো জানিয়েছেন, ওই কিশোরীর মৃত্যুর খবর দুমকায় পৌঁছলে, পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দল দোষীর ফাঁসির দাবিতে স্লোগান দেয় এবং প্রতিবাদ জানায়। তিনি আরও বলেন যে, এই বিক্ষোভের পরে পরিস্থিতির কথা বিবেচনা করেই দুমকা শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এই প্রসঙ্গে গোড্ডার বিজেপির সাংসদ ডঃ নিশিকান্ত দুবে টুইট করেছেন, ‍‍`আশা করি আমরা দুমকার মেয়ে অঙ্কিতাকে শাহরুখের মতো মানুষদের হাত থেকে বাঁচাতে পারতাম’। এর পাশাপাশি তিনি দুমকার ডেপুটি পুলিশ সুপারের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছে। তিনি লিখেছেন, ‍‍`মুসলিম অফিসার নূর মুস্তাফার অপরাধীকে সমর্থন দেশের জন্য মারাত্মক। মেয়ে খুনের ঘটনায় উত্তাল সাঁওতালপরগণা’।

প্রসঙ্গত, ২৩ অগস্ট সংখ্যালঘু সম্প্রদায়ের যুবক শাহরুখ একতরফা প্রেমে ব্যর্থ হয়ে পাড়ারই ব্যবসায়ী সঞ্জীব সিংয়ের ১৬ বছর বয়সী কিশোরী মেয়ে অঙ্কিতাকে পুড়িয়ে দেয়। গভীর রাতে ঘুমানোর সময় জানালা দিয়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় কিশোরীর গায়ে। পুলিশ জানিয়েছে যে, এই ঘটনার পরে অঙ্কিতাকে রাঁচির রিমস-এ ভর্তি করা হয়েছিল। সেখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট চন্দ্রদীপ সিং তাঁর বিবৃতি রেকর্ড করেছিলেন। অঙ্কিতার সেই বিবৃতিই এখন তাঁর মৃত্যুর আগে শেষ বিবৃতি হিসাবে গৃহীত হয়েছে।

পুলিশ আরও জানিয়েছে, শাহরুখ বেশ কিছুদিন ধরেই অঙ্কিতাকে উত্ত্যক্ত করছিল। অঙ্কিতা প্রেমের প্রস্তাবে রাজি না হলে, অভিযুক্ত তাঁকে খুনের হুমকিও দিয়েছিল। অভিযুক্ত অঙ্কিতা মৃত্যুর আগে জানিয়েছে যে, অভিযুক্ত তাঁকে বলেছিল, ‘আমার কথা না মানলে তোমাকে মেরে ফেলব’। এই ঘটনার পর পুলিশ অভিযুক্ত যুবক শাহরুখকে গ্রেফতার করে বিচার বিভাগীয় হেফাজতে পাঠিয়েছে। শাহরুখের বিরুদ্ধে ফাস্ট ট্র্যাক কোর্টে বিচার দাবি করেছেন বিক্ষোভকারীরা।

 

আরও পড়ুন