1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

DSP মৃত্যুর রেশ কাটতে না কাটতেই ফের মৃত্যু পুলিশকর্মীর! মহিলা পুলিশকর্মীকে পিষল পিকআপ ভ্যান

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২০, ২০২২, ০১:৩৮ পিএম

DSP মৃত্যুর রেশ কাটতে না কাটতেই ফের মৃত্যু পুলিশকর্মীর! মহিলা পুলিশকর্মীকে পিষল পিকআপ ভ্যান
DSP মৃত্যুর রেশ কাটতে না কাটতেই ফের মৃত্যু পুলিশকর্মীর! মহিলা পুলিশকর্মীকে পিষল পিকআপ ভ্যান

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ পাথর পাচার রুখতে গিয়ে গতকালই মাফিয়াদের হাতে নৃশংসভাবে খুন হয়েছেন হরিয়ানার ডিএসপি। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটে হরিয়ানার নুহ এলাকায়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই, কয়েক ঘণ্টার মধ্যেই এবার কর্তব্যরত অবস্থায় প্রাণ হারালেন ঝাড়খণ্ডের মহিলা পুলিশকর্মী। 

এক সর্বভারতীয় সংবাদসংস্থা সূত্রে জানা গিয়েছে, সন্ধ্যা তপনো নামের ওই সাব-ইন্সপেক্টর তুপুদানা ওপির ইন-চার্জ পদে ছিলেন। গতকাল রাতেই ওই এলাকাতেই গাড়ির চেকিং করছিলেন তিনি। তখনই একটি পিকআপ ভ্যান তাঁকে আচমকাই পিষে দেয়। সঙ্গে সঙ্গেই মৃত্যু হয় ওই সাব-ইন্সপেক্টরের। এই ঘটনা প্রসঙ্গে রাঁচির এসএসপি কৌশল কুমার জানিয়েছেন, সাব-ইন্সপেক্টর সন্ধ্যা তপনোকে ধাক্কা মেরেই ঘটনাস্থল থেকে পালিয়েছিল গাড়ির চালক। তবে, পরে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে, অভিযুক্ত চালককে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি যে গাড়ির ধাক্কায় মৃত্যুর হয়েছে সন্ধ্যার, সেই গাড়িটিকেও বাজেয়াপ্ত করা হয়েছে। 

এসএসপি আরও জানিয়েছেন যে, ‘পুলিশের কাছে গোপন সূত্রে খবর ছিল যে, ওই রাস্তা দিয়ে পশুপাচার করা হচ্ছে। সেই খবরের ভিত্তিতে ওই চেক পোস্টে সমস্ত গাড়িকে আটকে ভালোভাবে চেক করা হচ্ছিল। আর তখনই ঘটে ওই মর্মান্তিক ঘটনা।’ তাই এটা নেহাতই কোনও দুর্ঘটনা নাকি এর নেপথ্যে অন্য কোনও কারণ রয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে বলেই জানিয়েছ পুলিশ। 

প্রসঙ্গত উল্লেখ্য, মঙ্গলবারই খনি মাফিয়াদের হাতে নৃশংসভাবে খুন হন বিজেপিশাসিত রাজ্য হরিয়ানার পুলিশকর্তা। পুলিশের উচ্চপদস্থ আধিকারিককে পিষে দেয় পাথরবোঝাই ডাম্পার। অভিযোগ ছিল যে, হরিয়ানার নুহ জেলার পাঁচগাঁও এলাকায় অবৈধভাবে পাথর পাচার চলছিল। মঙ্গলবার সকাল ১১ টা নাগাদ আরাবল্লি পর্বতমালার অবৈধ খাদান থেকে পাথর পাচার করা হচ্ছে বলে খবর পান ডিএসপি সুরিন্দর সিং বিষ্ণোই। এরপর তিনি সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলের উদ্দেশে রওনা দেন। সেই সময় পুলিশের গাড়ি দেখেই খাদান চত্বর থেকে পালাতে শুরু করে পাচারকারীরা। সেই সময় আটকানোর চেষ্টা করেছিলেন ওই পুলিশ আধিকারিক। তাতেও না থামায়, ডাম্পারটিকে আটকাতে মাঝ রাস্তায় দাঁড়িয়ে পড়েন ডিএসপি সুরিন্দর সিং বিষ্ণোই। তারপরেও তাঁকে গুরুত্ব না দিয়ে, গাড়ির গতিবেগ না কমিয়ে উল্টে ডিএসপি-র উপর দিয়েই ডাম্পার চালিয়ে দেয় চালক। এর জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় ডিএসপি সুরিন্দর সিং বিষ্ণোইয়ের। এই ঘটনায় ইতিমধ্যেই একজনকে আটক করা হয়েছে। তবে, মূল অভিযুক্ত এখনও পলাতক।

হরিয়ানার ডিএসপি পদস্থানীয় অফিসার সুরেন্দ্র সিং বিষ্ণোই বহুদিন ধরেই অবৈধ পাথর পাচার রোধে কাজ করছিলেন তিনি। মাফিয়াদের কাছে ত্রাস ছিলেন। এবছরেই তাঁর অবসর নেওয়ার কথা ছিল। জানা গিয়েছে, তাঁর অবসরের আর ৪ মাস মাত্র বাকি ছিল। এদিকে, মঙ্গলবারের ঘটনার তীব্র নিন্দা করেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার। ডিএসপির পরিবারের জন্য ১ কোটি টাকা আর্থিক সাহায্য এবং পরিবারের একজন সদস্যকে সরকারি চাকরি দেওয়ার কথাও ঘোষণা করেছেন তিনি।

আরও পড়ুন