1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

রক্তাক্ত কাশ্মীর! ভূস্বর্গে ফের জঙ্গি হানায় শহিদ এক RPF জওয়ান, আহত ১

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২২, ০৯:৫৫ পিএম

রক্তাক্ত কাশ্মীর! ভূস্বর্গে ফের জঙ্গি হানায় শহিদ এক RPF জওয়ান, আহত ১
রক্তাক্ত কাশ্মীর! ভূস্বর্গে ফের জঙ্গি হানায় শহিদ এক RPF জওয়ান, আহত ১ / প্রতীকী ছবি

ফের রক্তাক্ত ভূস্বর্গ। জম্মু-কাশ্মীরে জঙ্গি হানায় শহিদ হলেন রেলওয়ে প্রটেকশন ফোর্স বা আরপিএফ (RPF)-এর এক জওয়ান। আহত হলেন আরও এক। সোমবার ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরের কাকাপুরা রেল স্টেশনে। আততায়ীর খোঁজে গোটা এলাকায় তল্লাশি চালালেও ওই জঙ্গি পালাতে সক্ষম।

আরপিএফ সূত্রে খবর, সোমবার কাকাপুরা রেল স্টেশনে একটি চায়ের দোকানের আরপিএফের হেড কনস্টেবল সুরিন্দর সিং ও অ্যাসিট্যান্ট সাব-ইন্সপেক্টর দেবরাজের উপর গুলি চলে। দু‍‍`জনকে লক্ষ্য করে গুলি চালায় এল জঙ্গি। সঙ্গে সঙ্গেই দু‍‍`জনকে উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেই সময় দু‍‍`জনেই গুরুতর আহত ছিলেন। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা হেড কনস্টেবল সুরিন্দর সিংকে মৃত বলে ঘোষণা করেন। অ্যাসিট্যান্ট সাব-ইন্সপেক্টর দেবরাজ এখনও চিকিৎসাধীন।

উল্লেখ্য, গত তিন সপ্তাহ ধরে জম্মু-কাশ্মীরে লাগাতার হামলা চালিয়ে যাচ্ছে জঙ্গিরা। সাধারণ মানুষের পাশাপাশি দেশের নিরাপত্তা বাহিনীরাও রেহাই পাচ্ছেন না৷ গত মাস থেকে এখনও পর্যন্ত জঙ্গি হানায় চার জন পঞ্চায়েত সদস্য নিহত হয়েছেন। গত বুধবার কুলগাম জেলায় এক পরিযায়ী শ্রমিককে গুলি করে হত্যা করে জঙ্গিরা। চলতি মাসে এই নিয়ে এটি নবম হামলা। যাঁরা কাজের সন্ধানে কাশ্মীরে এসেছেন তাঁদের বেছে বেছে টার্গেট করা হচ্ছে। কাশ্মীরি পণ্ডিতদের উপরও হামলা চালাচ্ছে জঙ্গীরা৷ স্বাভাবিকভাবেই উদ্বেগের মাত্রা বেড়েই চলেছে।

এদিকে আগামী ২৪ এপ্রিল, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাশ্মীর সফরে যাওয়ার কথা। পঞ্চায়েত রাজ দিবস উপলক্ষ্যে জম্মুর কাছে একটি বড় সমাবেশে ভাষণ দেওয়ার কথা তাঁর। সেখানে উপস্থিত থাকবেন হাজার হাজার পঞ্চায়েত সদস্য৷ এই পরিস্থিতিতে সন্ত্রাসবাদী হামলায় উৎকণ্ঠা বাড়ছে।

আরও পড়ুন