1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

Covid-19 India Update: কমছে করোনার দাপট! গত ২৪ ঘণ্টায় দেশে নিম্নমুখী আক্রান্তের সংখ্যা

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২, ১১:১৬ এএম

Covid-19 India Update: কমছে করোনার দাপট! গত ২৪ ঘণ্টায় দেশে নিম্নমুখী আক্রান্তের সংখ্যা
কমছে করোনার দাপট! গত ২৪ ঘণ্টায় দেশে নিম্নমুখী আক্রান্তের সংখ্যা / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ টিকাকরণের উপর জোর দিয়ে ক্রমশ করোনা মহামারীর অভিশাপ থেকে মুক্তির পথেই এগিয়ে চলেছে দেশ। কিন্তু এখনও লড়াই শেষ হয়নি। এখনও মাঝে মাঝেই বাড়ছে সংক্রমণ। গত কয়েকদিন ধরেই দেশের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। তবে, ধীরে ধীরে কমছে করোনার চোখ রাঙানি। যা অবশ্যই স্বস্তির খবর। গত ২৪ ঘণ্টায় ফের দেড় হাজারের নিচে নামল সংক্রমণ, সেই সঙ্গে কমেছে সক্রিয় করোনা রোগীর সংখ্যাও। এদিকে, আক্রান্তের সংখ্যা কমলেও, ওমিক্রনের নয়া উপপ্রজাতি XBB-র হানা আশঙ্কা বাড়াচ্ছে ক্রমশ।

সোমবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩২৬ জন। গতকালের থেকে সংক্রমণ কমেছে। গতকাল দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৬০৪ জন। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৯ হাজার ২৪ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৮ জনের মৃত্যু হয়েছে।

পরপর বেশ কিছু সময় ধরেই কমছিল দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা। কিন্তু মাঝে ক’দিন তা ঊর্ধ্বমুখী ছিল। যা নতুন করে চিন্তা বাড়াচ্ছিল। তবে, আবারও নিম্নমুখী দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা। তবে, গত ২৪ ঘণ্টায় কমল অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৭ হাজার ৯১২ জন। গতকাল দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ১৮ হাজার ৩১৭ জন। এখনও পর্যন্ত দেশে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪ কোটি ৪১ লক্ষ ৬ হাজার ৬৫৬ জন। সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৭৮ শতাংশ।

করোনার মোকাবিলায় এখনও চলছে টিকাকরণ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে মোট ২১৯ কোটি ৬৩ লক্ষ ৮২ হাজার ৮৮২ জনের করোনার টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ২৫ হাজার ৪৩৩ জনকে।

 

আরও পড়ুন