1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

দেশে ফের মাঙ্কিপক্সের থাবা! তৃতীয় আক্রান্তের হদিশ মিলল এই রাজ্যে

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২২, ২০২২, ০৪:২৮ পিএম

দেশে ফের মাঙ্কিপক্সের থাবা! তৃতীয় আক্রান্তের হদিশ মিলল এই রাজ্যে
দেশে ফের মাঙ্কিপক্সের থাবা! তৃতীয় আক্রান্তের হদিশ মিলল এই রাজ্যে / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশে ফের একবার মাঙ্কিপক্সের থাবা। ক্রমশ বাড়ছে আতঙ্ক। এবারেও মাঙ্কিপক্স আক্রান্তের হদিশ মিলল সেই দক্ষিণের রাজ্য কেরালাতেই। এই নিয়ে ত‌তীয়বার। এর আগেও দুবার এই রাজ্য থেকেই আক্রান্তের হদিশ মিলেছিল। রাজ্যের স্বাস্থ্য মন্ত্রী ভিনা জর্জ এই খবরটি নিশ্চিত করেছেন। 

পরপর তিনজন কেরালার বাসিন্দার শরীরে এই ভাইরাস থাবা বসানোয়, স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন রাজ্যের প্রশাসন। তবে কি এবার মাঙ্কিপক্সের হটস্পটে পরিণত হয়ে উঠছে দক্ষিণের রাজ্য কেরালা? উঠছে প্রশ্ন। ক্রমশ দ্রুত গতিতে ছড়াচ্ছে আতঙ্ক।

কেরালার স্বাস্থ্যমন্ত্রী ভিনা জর্জ জানিয়েছেন যে, সংযুক্ত আরব আমিরশাহী ফেরত এক বাসিন্দার শরীরে মাঙ্কিপক্সের ভাইরাস পাওয়া গিয়েছে। ৩৫ বছর বয়সী ওই ব্যক্তি কেরালার মল্লপুরম জেলার বাসিন্দা। গত ৬ জুলাই তিনি আরব আমিরশাহী থেকে দেশে ফেরেন। এরপরই তাঁর শরীরে একাধিক উপসর্গ দেখা যায়। 

উপসর্গ দেখা দিতেই তাঁকে গত ১৩ জুলাই কেরালার মঞ্জরী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ১৫ জুলাই থেকে তাঁর অবস্থার অবনতি হতে শুরু করে। জানা গিয়েছে, এই মুহূর্তে তাঁর পরিবার এবং ওই ব্যক্তির সংস্পর্শে আসা সকলকেই চিহ্নিত করে কড়া নজরদারির মধ্যে রাখা হয়েছে, যাতে করে সংক্রমণ না ছড়ায়।

আরও পড়ুন