1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ঘর টাকায় ছয়লাপ! বিহারে সরকারি আধিকারিকের ঘুষের টাকা গুনতে গুনতে নাজেহাল কর্তারা

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২৬, ২০২২, ১১:০৫ এএম

ঘর টাকায় ছয়লাপ! বিহারে সরকারি আধিকারিকের ঘুষের টাকা গুনতে গুনতে নাজেহাল কর্তারা
ঘর টাকায় ছয়লাপ! বিহারে সরকারি আধিকারিকের ঘুষের টাকা গুনতে গুনতে নাজেহাল কর্তারা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ঘরময় টাকা। যেখানেই চোখ যাবে সব জায়গায় টাকা। বিছানার তোশকের তোলায় টাকা। দেওয়ালের তাকেও টাকা। ঘরের সব কোণেই টাকা ছড়িয়ে ছিটিয়ে রয়েছে ১০০ থেকে ২০০০ টাকার নোট। বিহারে ড্রাগস ইন্সপেক্টরের বাড়িতে তল্লাশি অভিযানে গিয়ে হতবাক ভিজিল্যান্স কর্তারা।

শুধু নোট গুনতেই তাঁদের লেগে গেল কয়েক ঘণ্টা। তবুও কত টাকা ওই অফিসারের বাড়ি থেকে বাজেয়াপ্ত হয়েছে, সারাদিন গুনেও সেই টাকার মোট অঙ্কের হিসাব করতে পারেননি অফিসাররা। শনিবার এই ঘটনাটি ঘটেছে বিহারের পাটনায়। 

সূত্রের খবর, হিসাব বহির্ভূত সম্পত্তি থাকার অভিযোগে পাটনার ড্রাগস ইন্সপেক্টর জিতেন্দ্র কুমারের বাড়িতে তল্লাশি চালানো হয়। গোপন সূত্রে আগেই খবর ছিল। সন্দেহ ছিল, তদন্তে গিয়ে মোটা টাকার ঘুষ নেন ওই ড্রাগ ইন্সপেক্টর। সেই সন্দেহের কারণেই তল্লাশি। তল্লাশি চলাকালীন ঘরের যত্রতত্র গোছা গোছা ১০০ এবং ২০০০ টাকার নোটের বান্ডিল পাওয়া গিয়েছে। 

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত বেশ কয়েকদিন ধরেই একাধিক সরকারি আধিকারিকের বিরুদ্ধে ঘুষ ও তোলাবাজির অভিযোগ আসছিল। সেই কারণেই বিষয়টি তদন্ত করে দেখার সিদ্ধান্ত নেওয়া হয়। শনিবার পাটনা-সহ বিহারের মোট চার জায়গায় তল্লাশি চালানো হয়। তবে, ওই অফিসারের বাড়ি থেকেই বেশি পরিমাণ টাকা বাজেয়াপ্ত হয়েছে। 

তদন্তকারীরা সেই টাকার হিসেব করতে শুরু করেন অফিসাররা অভিযুক্ত জিতেন্দ্রর ঘরের বিছানায়। পুরো খাট জুড়ে টাকা রেখে হিসেব কষা শুরু করেন তাঁরা। শুধু টাকাই নয়, নগদ টাকার পাশাপাশি বিপুল পরিমাণ গয়নাগাটি উদ্ধার হয়েছে। তবে, সেই গয়নার বেশিরভাগই রুপোর গয়না বলেই জানা গিয়েছে। এছাড়াও বিলাসবহুল দুটি গাড়িও বাজেয়াপ্ত করা হয়েছে। ইতিমধ্যেই ওই ড্রাগস ইন্সপেক্টরকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন