1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

মুকেশ আম্বানির উপর হামলার আশঙ্কা! জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ১১:৩৭ পিএম

মুকেশ আম্বানির উপর হামলার আশঙ্কা! জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের
মুকেশ আম্বানির উপর হামলার আশঙ্কা! জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রিলায়েন্স কর্তা তথা ধনকুবের মুকেশ আম্বানির নিরাপত্তা আরও বাড়ানো হল এবার। তাঁকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হত, এবার থেকে তাঁকে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হবে। এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে কেন্দ্রের পক্ষ থেকে। কিন্তু আচমকাই নিরাপত্তা বাড়ানোর কারণ কী? গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে যে, মুকেশ আম্বানির উপরে হামলার আশঙ্কা রয়েছে। তাই কোনও ঝুঁকি নিতে চায় না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সেই কারণেই স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বছর ৬৫-র মুকেশ ২০১৩ সাল থেকে জেড ক্যাটাগরির নিরাপত্তা পেয়ে আসছেন। তিনি একা নন, তাঁর স্ত্রী নীতা আম্বানিও সুরক্ষা পান। তবে, তা ওয়াই প্লাস ক্যাটাগরির। এবার মুকেশ আম্বানির উপরে হামলার আশঙ্কা থেকেই, তাঁর নিরাপত্তা আরও জোরদার করতে, সুরক্ষায় কম্যান্ড সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উল্লেখ্য, গত বছরই আম্বানির মুম্বইয়ের বাসভবন অ্যান্টিলার সামনে একটি স্করপিও গাড়ি থেকে ২০ টি জিলেটিন স্টিক উদ্ধার হয়েছিল। এর সঙ্গে হুমকি চিঠিও পাওয়া গিয়েছিল। সেই ঘটনার পরেই পুলিশে অভিযোগ দায়ের করা হয়। সেই ঘটনায় জানা যায় যে, যে গাড়িতে বোমা রাখা হয়েছিল, তার মালিক, ব্যবসায়ী মনসুখ হিরনকে মৃত অবস্থায় পাওয়া যায় গত বছরের ৫ মার্চ।

সেই ঘটনার পরে রহস্য আরও ঘনীভূত হয়। এদিকে, ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই  সম্প্রতি ফের মুকেশ আম্বানিকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে তিন মিনিটে মোট আটটি হুমকি ফোন আসে। সেই হুমকি ফোনে মুকেশ আম্বানি এবং তাঁর পরিবারের লোকজনকে হুমকি দেওয়া হয়। এই ঘটনাতেও মুম্বইয়ের ডিবি মার্গ থানায় অভিযোগ দায়ের করা হয়। এই ঘটনায় একজনকে গ্রেফতারও করা হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি ব্লুমবার্গ বিলেনিয়ার্স ইনডেক্সে প্রকাশিত তথ্য অনুযায়ী, রিলায়েন্স কর্ণধার রয়েছেন ১১ নম্বরে। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৮২.৪ বিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় যার অঙ্ক দাঁড়ায় ৬.৭০ লক্ষ কোটি টাকা। তবে অন্যদিকে, ফোর্বস রিয়েল টাইম বিলেনিয়ার ইনডেক্স অনুযায়ী, বিশ্বের সেরা ১০ ধনীর তালিকায় ৮ নম্বরে রয়েছেন মুকেশ আম্বানি।

আরও পড়ুন