1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর চালানো একাধিক অভিযানে নিহত চার সন্ত্রাসবাদী! আটক এক

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ১২, ২০২২, ১০:৫৩ এএম

জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর চালানো একাধিক অভিযানে নিহত চার সন্ত্রাসবাদী! আটক এক
জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর চালানো একাধিক অভিযানে নিহত চার সন্ত্রাসবাদী! আটক এক

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সন্ত্রাসদমনে ফের বড় সাফল্য নিরাপত্তা বাহিনীর। কাশ্মীরে গোপনে হামলা চালাচ্ছিল জঙ্গিরা। এই হামলায় কখন কাশ্মীরের সাধারণ মানুষ, আবার কখনও পুলিশকে নিশানা করা হচ্ছিল। সেই কারণেী এবার পাল্টা জঙ্গিদমন অভিযান করে নিরাপত্তা বাহিনী। জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর এক রাতে চালানো একাধিক অভিযানের সময় নিহত হয়েছে চার সন্ত্রাসবাদী। পাশাপাশি একজনকে আটক করা হয়েছে। তিনটি ভিন্ন ভিন্ন অভিযানে ভূস্বর্গে জঙ্গিদমনে বড় সাফল্য পেল ভারতীয় সেনা এবং কাশ্মীর পুলিশ। 

কাশ্মীর পুলিশের পক্ষ থেকে এই অভিযান প্রসঙ্গে জানানো হয়েছে, নিরাপত্তা বাহিনীর পাঁচটি যৌথ অভিযানে পুলওয়ামা, গান্ডারবাল এবং হান্দওয়ারা এই তিনটি জেলা জুড়ে চার সন্ত্রাসবাদী নিহত হয়। জানা গিয়েছে, এর মধ্যে দু’জন সন্ত্রাসবাদী জইশ-ই-মোহাম্মদের সঙ্গে যুক্ত। বাকীদের মধ্যে একজন পাকিস্তানের ও অন্য দু’জন লস্কর-ই-তৈবার সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে। পুলিশ আরও জানিয়েছে যে, অভিযান চলাকালীন একজন সন্ত্রাসবাদী জীবিত অবস্থায় ধরা পড়েছে। 

এই অভিযানের পর কাশ্মীর পুলিশের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমারকে উদ্ধৃত করে একটি টুইটে কাশ্মীর জোন পুলিশ জানিয়েছে, ‘আমরা গতকাল রাতে ৪-৫টি স্থানে যৌথ অপারেশন করছি। এখন পর্যন্ত পুলওয়ামায় একজন পাকিস্তানি সহ জেইএম-এর ২ সন্ত্রাসবাদী নিহত হয়েছে। গন্ডারবাল এবং হান্দওয়ারায় এলইটির একজন করে সন্ত্রাসবাদী নিহত হয়েছে। হান্দওয়ারা এবং পুলওয়ামায় এনকাউন্টার শেষ হয়েছে। এছাড়াও ১ জন সন্ত্রাসবাদী জীবিত গ্রেপ্তার হয়েছে।’ কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার আরও জানিয়েছেন, পুলওয়ামায় খতম হয়েছে কামাল ভাই। এই কামাল পাকিস্তানের মদতপুষ্ট জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর কমান্ডার। 

 

আরও পড়ুন