1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

পুলিশ আধিকারিকের কলার ধরায় আটক কংগ্রেসের প্রাক্তন সাংসদ রেণুকা চৌধুরী! দায়ের মামলা

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ১৬, ২০২২, ১০:৫৮ পিএম

পুলিশ আধিকারিকের কলার ধরায় আটক কংগ্রেসের প্রাক্তন সাংসদ রেণুকা চৌধুরী! দায়ের মামলা
পুলিশ আধিকারিকের কলার ধরায় আটক কংগ্রেসের প্রাক্তন সাংসদ রেণুকা চৌধুরী! দায়ের মামলা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আটক করা হল কংগ্রেস নেত্রী তথা প্রাক্তন সাংসদ রেণুকা চৌধুরী। হায়দরাবাদে আন্দোলন চলাকালীন এক পুলিশ আধিকারিকের কলার চেপে ধরায়, তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৩৫৩ ধারায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানা গিয়েছে। 

সরকারি কোনও আধিকারিকের উপর বলপ্রয়োগ করে, তাঁর কাজে বাধা দেওয়ার কারণে তাঁর বিরুদ্ধে ৩৫৩ ধারায় মামলা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় একটি ৪৩ সেকেন্ডের ভিডিও ভাইরাল হয়। ওই ভিডিওতে কংগ্রেস নেত্রী রেণুকা চৌধুরীকে এক পুলিশ আধিকারিকের কলার চেপে ধরতে দেখা গিয়েছে। আসলে, ন্যাশনাল হেরাল্ড মামলায় গত তিনদিন ধরে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে জেরা করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। সোম, মঙ্গল, বুধ এই তিনদিন ধরে মোট ৩০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে কংগ্রেস নেতা তথা সাংসদ রাহুল গান্ধীকে। এর প্রতিবাদে নয়া দিল্লির পাশাপাশি দেশের অন্যান্য রাজ্যেও কংগ্রেস নেতা-কর্মী এবং সমর্থকেরা বিক্ষোভ দেখাচ্ছেন। দেশজুড়ে প্রতিবাদের ডাক দিয়েছে কংগ্রেস। তেলেঙ্গানাতেও চলছে বিক্ষোভ আন্দোলন। সেই আন্দোলন চলার সময়ই ঘটে ওই ঘটনা। 

ওই ভাইরাল ভিডিওতে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়তে দেখা যায় রেণুকা চৌধুরীকে। অবশেষে মহিলা পুলিশ এসে তাঁকে পুলিশ ভ্যানে তোলে। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। ভিডিওটি সামনে আসার পর, স্বাভাবিকভাবেই বিষয়টি নিয়ে বিতর্ক মাথাচাড়া দিয়েছে। জানা গিয়েছে, রাহুল গান্ধীকে ইডি তলব করায় ‘রাজভবন চলো’ মিছিলের ডাক দেওয়া হয়েছিল কংগ্রেসের তরফে। সেই সময়ই ঘটনাটি ঘটে। যদিও প্রাক্তন কংগ্রেস সাংসদ রেণুকা চৌধুরী জানিয়েছেন যে, তিনি রাজভবনের দিকে যাননি। বরং তিনি কংগ্রেসের মহিলা কর্মীদের সঙ্গে রাস্তা দিয়ে হাঁটছিলেন। সেই সময় পুলিশ তাঁদের হেনস্থা করে বলে উল্টে অভিযোগ করেছেন তিনি। বর্তমানে রাহুল গান্ধীর সমর্থনে দেশের বিভিন্ন প্রান্তে প্রতিবাদ কর্মসূচি পালন করছে হাত শিবির। 

প্রসঙ্গত, ন্যাশনাল হেরাল্ড পত্রিকার সঙ্গে যুক্ত তহবিল তছরুপের মামলায় সোমবারই প্রথম নয়া দিল্লিতে ইডি’র সদর দফতরে হাজিরা দিয়েছিলেন রাহুল গান্ধী। সপ্তাহের প্রথম দিনে, ২ দফায় তাঁকে মোট ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর পরপর দু’দিন মঙ্গল এবং বুধবার ফের জেরা করা হয়। এই দুদিনও ১০ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ চলে। বুধবার রাত সোয়া ৯ টা নাগাদ ইডি’র দফতর থেকে বেরিয়ে যান রাহুল।

এরপর শুক্রবার ফের তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু জিজ্ঞাসাবাদের দিন শুক্রবারের পরিবর্তে আগামী সোমবার করার জন্য রাহুল গান্ধী ইডিকে চিঠি লিখে অনুরোধ করেছেন বলে জানা গিয়েছে। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি। তাঁর অসুস্থতার কারণেই এই আবেদন বলে জানিয়েছেন রাহুল গান্ধী।

আরও পড়ুন