1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

সামান্য সরকারি চাকরিজীবী ৩০০ কোটির মালিক! বাড়িতে সুইমিংপুল থেকে থিয়েটার, হতবাক দেশ

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ২১, ২০২২, ০১:৪৮ পিএম

সামান্য সরকারি চাকরিজীবী ৩০০ কোটির মালিক! বাড়িতে সুইমিংপুল থেকে থিয়েটার, হতবাক দেশ
সামান্য সরকারি চাকরিজীবী ৩০০ কোটির মালিক! বাড়িতে সুইমিংপুল থেকে থিয়েটার, হতবাক দেশ

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বেশিদিনের কথা নয়, বাংলায় এসএসসি দুর্নীতির তদন্ত করতে গিয়ে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ইডি উদ্ধার করেছিল প্রায় ৫০ কোটি টাকা, লক্ষাধিক টাকার সোনার গয়না, বিদেশি মুদ্রা। যা নিয়ে তোলপাড় গোটা রাজ্য। এবার তেমনই ঘটনা দেখতে পাওয়া গেল মধ্যপ্রদেশে। এবার মধ্যপ্রদেশের জবলপুরে আঞ্চলিক পরিবহণ আধিকারিক সন্তোষ পাল সিং-এর বাড়িতে গভীর রাতে অভিযান চালিয়ে অর্থনৈতিক অপরাধ শাখা (EOW) ১৬ লক্ষ টাকা নগদ এবং গয়না উদ্ধার করেছে।

এখানেই শেষ নয়, আশ্চর্যজনকভাবে, এটা সন্তোষ পাল সিং-এর মালিকানাধীন সম্পত্তির সামান্য অংশই। জানা গিয়েছে, মধ্যপ্রদেশের ওই সরকারি আধিকারিক মোট ৩০০ কোটি টাকা সম্পদের মালিক। সন্তোষ পাল নিজে একজন আরটিও আধিকারিক। আবার সন্তোষ পাল সিং-এর স্ত্রী রেখা পালও একই অফিসে সাধারণ কর্মচারী।

এদিকে, সন্তোষ পাল সিং-এর স্ত্রীর পাশাপাশি আরটিওতে কাজ করেন সন্তোষের বেশ কয়েকজন আত্মীয়ও। তাঁর মোট ৬ টি বাড়ি এবং একটি খামারবাড়ির রয়েছে। দুটি দোকানও রয়েছে সন্তোষ পাল সিং-এর নামে। এছাড়াও, বিলাসবহুল গাড়িও রয়েছে। গাড়ির মধ্যে তাঁর রয়েছে একটি স্করপিও, একটি পালসার বাইক এবং একটি বুলেট।

জানা গিয়েছে, সন্তোষ পাল সিং-এর গত চার বছর ধরে জবলপুরে পোস্টিংয় ছিল। তার বেশ কয়েকজন আত্মীয়ও আরটিও বিভাগে চাকরি করেন। এদিকে, জানা গিয়েছে, প্রায় দু’বছর ধরে এই আধিকারিকের গতিবিধি এবং তাঁর সম্পত্তির উপর নজর রাখছিল ইওডব্লিউ। কিন্তু দু’বছরের মধ্যেই তাঁর সম্পত্তির পরিমাণ তাঁর উপার্জজনের থেকে ৬৫০ গুণ বেড়েছে বলে জানিয়েছে ইওডব্লিউ।

জানা গিয়েছে, চাকরি থেকে সন্তোষ পাল সিং মাসে ৬৫ হাজার টাকা বেতন হিসেবে পান। এই বেতনে ৩০০ কোটি বিপুল সম্পত্তির মালিক তিনি কীভাবে হলেন তিনি, তাই খতিয়ে দেখা হচ্ছে।

 

আরও পড়ুন