1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সফরসঙ্গী হয়ে আফ্রিকা যাচ্ছেন মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ১, ২০২২, ০৯:৪৯ এএম

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সফরসঙ্গী হয়ে আফ্রিকা যাচ্ছেন মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ
রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সফরসঙ্গী হয়ে আফ্রিকা যাচ্ছেন মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাষ্ট্রপতির সফরসঙ্গী হিসেবে ফের একবার উঠে এল মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষের নাম। রাষ্ট্রপতি রাম্নাথ কোবিন্দের সঙ্গে আফ্রিকা সফরে যাচ্ছেন মেদিনীপুরের সাংসাদ দিলীপ ঘোষ। 

তবে, এটাই প্রথমবার নয়, এর আগেও রাষ্ট্রপতির সফরসঙ্গী হয়েছেন দিলীপ ঘোষ। সালটা অবশ্য ২০১৯। সেবারও আফ্রিকা সফরে গিয়েছিলেন তিনি। এবারও তাঁর নামই বেছে নেওয়া হল। জানা গিয়েছে, আগামিকাল, ২ মার্চ তাঁদের এই বিদেশ সফর শুরু হচ্ছে। ১১ দিনের এই বিদেশ সফর। আর সেই সফরেই অন্যান্যদের সঙ্গে দিলীপ ঘোষকেও বাছাই করা হয়েছে বলেই সূত্রের খবর। এই ১১ দিন রাষ্ট্রপতি কোবিন্দের সফর সঙ্গী থাকবেন তিনি। 

এর আগে ২০১৯ সালের আগস্ট মাসে আফ্রিকার তিন দেশের সফরের সময় রাষ্ট্রপতির সফরসঙ্গী ছিলেন বাংলার সাংসদ দিলীপ ঘোষ। সেই বছর আফ্রিকার বেনিন, গাম্বিয়া ও গিনিয়াতে একাধিক কর্মসূচিতে জগ দিয়েছিলেন তিনি। 

প্রসঙ্গত উল্লেখ্য, বাংলার সাংসদ হওয়ার আগে দিলীপ ঘোষ দীর্ঘদিন সঙ্ঘের প্রচারক হিসেবে কাজ করেছেন। আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জে সঙ্ঘের বিশেষ দায়িত্বে ছিলেন তিনি। ২০১৫ সালে বাংলায় বিজেপির রাজ্য সভাপতির দায়িত্ব অর্পিত হয় তাঁর উপর। এর পরের বছর, খড়গপুর সদর কেন্দ্র থেকে বিধানসভা নির্বাচনে লড়াই করেন তিনি এবং নির্বাচনে জিতে প্রথমবার বিধায়ক নির্বাচিত হন। এরপর ২০১৯ সালে মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে দাঁড়িয়ে, জিতে সাংসদ হন। দিলীপ ঘোষের এই সফর তাঁর দ্বিতীয় আফ্রিকা সফর।

 

আরও পড়ুন