1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ধর্ষণের গুরুতর অভিযোগ সোনিয়া গান্ধীর আপ্তসহায়কের বিরুদ্ধে! মামলা দায়ের দিল্লি পুলিশের

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২৭, ২০২২, ১১:০৯ পিএম

ধর্ষণের গুরুতর অভিযোগ সোনিয়া গান্ধীর আপ্তসহায়কের বিরুদ্ধে! মামলা দায়ের দিল্লি পুলিশের
ধর্ষণের গুরুতর অভিযোগ সোনিয়া গান্ধীর আপ্তসহায়কের বিরুদ্ধে! মামলা দায়ের দিল্লি পুলিশের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ গুরুতর অভিযোগ উঠল কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধীর আপ্তসহায়কের বিরুদ্ধে। কংগ্রেসের শীর্ষ নেত্রী সোনিয়া গান্ধীর আপ্তসহায়ক পিপি মাধবনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন এক দলিত মহিলা। এদিকে, ইতিমধ্যেই ওই অভিযোগের উপর ভিত্তি করে সোনিয়ার আপ্তসহায়কের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে রাজধানীতে। 

জানা গিয়েছে, দিল্লিতে ওই মামলা দায়ের হয়েছে। দিল্লির উত্তমনগর থানায় পিপি মাধবনের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের হয়েছে। গত ২৫ জুন এই এফআইআরটি দায়ের করা হয়েছে বলেই জানা গিয়েছে। তবে, অভিযুক্ত মাধবন তাঁর ওই যুবতীকে চেনার কথা স্বীকার করলেও, তাঁর বিরুদ্ধে তথা ধর্ষণের অভিযোগ অস্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, ‘এটি সম্পূর্ণ ভিত্তিহীন এবং একটি ষড়যন্ত্র।’  

এদিকে, এই অভিযোগ ওঠার পর স্বাভাবিকভাবেই অস্বস্তিতে পড়লেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন দলনেত্রী সোনিয়া। ওই দলিত মহিলার অভিযোগ, তাঁর স্বামী কংগ্রেসের দফতরে কাজ করতেন। ২০২০ সালে তাঁর স্বামীর মৃত্যু হয়। এরপর থেকেই চাকরির খোঁজ করছিলেন তিনি। সেই সময়ই পান সোনিয়া গান্ধীর আপ্তসহায়কের থেকে ফোন পান। তিনি ওই মহিলাকে বলেছিলেন, দেখা করতে। মাধবন তাঁকে আরও বলেন, মাধবনের ডিভোর্স হয়ে গিয়েছে, এবং তিনি ওই মহিলাকে বিয়ে করতে চান। বিয়ের প্রতিশ্রুতি দিয়েই চলতি বছরের জানুয়ারিতে ধর্ষণ করেন মাধবন। এমনটাই অভিযোগকারিণী মহিলার দাবি। 

এদিকে, এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে, ওই মহিলাকে চেনার কথা স্বীকার করে নিলেও, তাঁর করা সব অভিযোগ অস্বীকার করেছেন মাধবন। তিনি প্রতিক্রিয়ায় বলেন, ‘এটি সম্পূর্ণ ভিত্তিহীন অভিযোগ এবং একটি ষড়যন্ত্র ছাড়া কিছুই নয়।’ যদিও এই বিষয়ে এখনও সোনিয়া গান্ধী বা কংগ্রেসের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি। 

উল্লেখ্য, এমনিতেই কিছুদিন আগেই ন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধীকে সমন পাঠিয়ে ছিল ইডি। এর মধ্যেই করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। বাড়ি ফিরলেও, চিকিৎসকরা তাঁকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন।  অসুস্থতার কারণে ইডির কাছে কয়েক সপ্তাহ সময় চেয়েছেন সোনিয়া গান্ধী। সোনিয়ার এই আবেদন স্বীকার করেছে ইডিও। জানা গিয়েছে, আপাতত সোনিয়া গান্ধীকে ৪ সপ্তাহের ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যেই এই ঘটনা। যাকে কেন্দ্র করে ক্রমশ উত্তপ্ত হয়ে উঠতে শুরু করেছে দেশের রাজনৈতিক পরিবেশ।

আরও পড়ুন