1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

দীপাবলির আগেই আলোর উৎসব! প্রধানমন্ত্রীর উপস্থিতিতে অযোধ্যায় জ্বলে উঠল ১৮ লাখ প্রদীপ

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২২, ১০:৪৪ পিএম

দীপাবলির আগেই আলোর উৎসব! প্রধানমন্ত্রীর উপস্থিতিতে অযোধ্যায় জ্বলে উঠল ১৮ লাখ প্রদীপ
দীপাবলির আগেই আলোর উৎসব! প্রধানমন্ত্রীর উপস্থিতিতে অযোধ্যায় জ্বলে উঠল ১৮ লাখ প্রদীপ

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দীপাবলির আগেই আলোর রোশনাই অযোধ্যায়। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে আজ, রবিবার সন্ধে বেলাতেই জ্বলে উঠল ১৮ লক্ষ প্রদীপ। অযোধ্যায় রামমন্দিরে রামমূর্তির সামনে জ্বলে উঠল এই লাখ লাখ প্রদীপ।

আজ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অযোধ্যায় রামমন্দির দর্শনে গিয়েছিলেন। সেখানে মন্দিরের নির্মাণ কাজ কেমন এগোচ্ছে তা দেখতেই তাঁরা গিয়েছিলেন। অযোধ্যায় পৌঁছে রাম লালার মূর্তিও দর্শন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর সন্ধের সময় অযোধ্যায় রামমন্দির চত্বরে এই বিশেষ দীপোৎসবের আয়োজন করা হয়েছিল। এই উৎসব অনুষ্ঠানের অংশ হিসেবেই সেখানে রামলীলা অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছিল। এদিন এই উৎসব অনুষ্ঠানে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ছাড়াও ছিলেন গভর্নর আনন্দীবেন পটেল।

উল্লেখ্য, অযোধ্যায় সরযূ নদীর তীরে আগে আরতি হয়। ৫ টি অ্যানিমেটেড ট্যাবলো এবং ১১টি রামলীলা ট্যাবলো উপস্থিত ছিল। ২২ হাজার স্বেচ্ছাসেবক এই ১৮ লক্ষ প্রদীপ জ্বালান। ২০২১ সালে দীপোৎসবে ৯,৪১,৫৫১ টি প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অযোধ্যা প্রশাসন বিশ্ব রেকর্ড গড়েছে। তবে, উজ্জয়িনী মহাশিবরাত্রিতে ১১,৭১,৭৮টি প্রদীপ জ্বালানোর পর সে রেকর্ড ভেঙে যায়।

এদিন এই পুরো আয়োজনের জন্য যোগী আদিত্যনাথ প্রধানমন্ত্রীকে ধন্যবাদও দেন। তিনি বলেন, ভারতের সনাতন ঐতিহ্যকে তুলে ধরার জন্য প্রধানমন্ত্রীর অবদান অস্বীকার করা যায় না।

আরও পড়ুন