1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

মৃত মেয়েকে কাঁধে নিয়ে ১০ কিলোমিটার রাস্তা ছুটলেন অসহায় বাবা! কিন্তু কেন?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২৭, ২০২২, ০৯:৫৬ এএম

মৃত মেয়েকে কাঁধে নিয়ে ১০ কিলোমিটার রাস্তা ছুটলেন অসহায় বাবা! কিন্তু কেন?
মৃত মেয়েকে কাঁধে নিয়ে ১০ কিলোমিটার রাস্তা ছুটলেন অসহায় বাবা! কিন্তু কেন?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ অসহায় এক বাবা তাঁর মৃত মেয়েকে কাঁধে নিয়ে ছুটে চলেছেন। তাও একটুখানি পথ নয়, ১০ কিলোমিটার। ঘটনাটি ঘটেছে ছত্তিসগড়ের অম্বিকাপুরে। এদিকে, এমন মর্মান্তিক ঘটনা কানে আসার পরই স্বাস্থ্যমন্ত্রী ঘটনার যথাযথ তদন্ত দাবি করেছেন। পাশাপাশি এই ঘটনার একটি ভিডিও প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে।  

ঠিক কী ঘটেছিল ঘটনার দিন? জানা গিয়েছে, আমডালা গ্রামের স্থানীয় ঈশ্বর দাস তাঁর অসুস্থ মেয়ে সুরেখাকে নিয়ে খুব ভোরে লখনপুর সিএইচসি-তে নিয়ে আসেন। মেয়েটির শরীরে অক্সিজেনের মাত্রা খুবই কম ছিল, প্রায় ৬০। তাঁর বাব-মা জানিয়েছেন যে, মেয়েটি গত কয়েকদিন ধরেই প্রচণ্ড জ্বরে ভুগছিল। চিকিৎসাও করা হয়েছিল। কিন্তু হঠাৎই তাঁর অবস্থার অবনতি হয় এবং মেয়েটি সকাল সাড়ে সাতটা নাগাদ মারাও যায়। 

এরপর মেয়ের দেহ বহন করার জন্য একটি গাড়ির প্রয়োজন ছিল। গাড়ির কথা নাকি বলাও হয়েছিল। কিন্তু গাড়ি আসতে দেরি হওয়ায় মেয়ের দেহ নিয়ে বাড়ির দিকে রওনা দেন হতভাগ্য বাবা। 

যে স্বাস্থ্যকেন্দ্রে মেয়েটিকে নেওয়া হয়েছিল, সেখানকার চিকিৎসক ড. বিনোদ ভার্গব জানিয়েছেন, তাঁরা মেয়েটির পরিবারের সদস্যদের জানিয়েছিলেন যে, শীঘ্রই গাড়ি আসবে। তবে, গাড়ি আসে সকাল ৯ টা ২০ নাগাদ। তবে, ততক্ষণে মেয়েটির পরিবারের লোকেরা দেহ নিয়ে চলে গিয়েছিলেন। 

এদিকে, এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরেই, স্বাস্থ্যমন্ত্রী সিং দেও জেলার মুখ্য চিকিৎসা ও স্বাস্থ্য আধিকারিককে বিষয়টি তদন্ত করতে এবং প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেছেন। তিনি জানান যে, ‘আমি ভিডিওটি দেখেছি। এটি বিরক্তিকর ছিল। আমি সিএমএইচওকে বিষয়টি তদন্ত করে দেখার এবং সঠিক ব্যবস্থার নেওয়ার কথা বলেছি।’ তিনি আরও জানিয়েছেন যে, ‘ডিউটিতে থাকা স্বাস্থ্যকর্মীদের ওই মৃত মেয়েটির পরিবারকে গাড়ির জন্য অপেক্ষা করতে রাজি করানো উচিত ছিল। তাঁদের নিশ্চিত করা উচিত ছিল যে এই ধরনের ঘটনা যাতে না ঘটে।’ 

 

 

আরও পড়ুন