1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

CBI নজরে রেল নিয়োগ দুর্নীতি! লালু ঘনিষ্ঠ একাধিক আরজেডি নেতার বাড়িতে তল্লাশি অভিযান

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২২, ১২:১৩ পিএম

CBI নজরে রেল নিয়োগ দুর্নীতি! লালু ঘনিষ্ঠ একাধিক আরজেডি নেতার বাড়িতে তল্লাশি অভিযান
CBI নজরে রেল নিয়োগ দুর্নীতি! লালু ঘনিষ্ঠ একাধিক আরজেডি নেতার বাড়িতে তল্লাশি অভিযান

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ জমি দেওয়া হলেই পাওয়া যাবে চাকরি, লালু প্রসাদ যাদব মুখ্যমন্ত্রী থাকাকালীন এভাবেই দুর্নীতি জাল বিস্তার হয়েছিল। এবার সেই দুর্নীতির তদন্তে লালু প্রসাদ যাদব ঘনিষ্ঠ আরজেডি নেতাদের বাড়িতে গেল সিবিআই। এদিন সকাল সকাল বিহারের একাধিক জায়গায় তল্লাশি অভিযান শুরু করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

জানা গিয়েছে, যাঁদের যাঁদের বাড়িতে সিবিআই তল্লাশি চালাচ্ছে, তাঁদের মধ্যে আরজেডি নেতারাও রয়েছেন বলেই জানা গিয়েছে। এঁদের মধ্যে আবার লালু প্রসাদের ঘনিষ্ঠ নেতা সুনীল সিংও রয়েছেন। এদিকে, সিবিআই সূত্রে জানা গিয়েছে, বিহারের পাটনা-সহ একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে আজ। আরজেডি নেতা সুনীল সিং, সুবোধ রায়, আশরাফ করিম ও ফইয়াজ আহমেদের বাড়িতে তল্লাশি শুরু হয়েছে আজ সকাল থেকেই।

অন্যদিকে, সিবিআই তাল্লাশি শুরু হতেই বিধান পরিষদের সদস্য সুনীল সিং বলেন, ‘ইচ্ছাকৃতভাবেই এই তল্লাশি চালানো হচ্ছে। এর কোনও অর্থ হয় না। ওনারা মনে করছেন, এতে ভয় পেয়ে বিধায়করা ওনাদের সমর্থন করবেন।’ আবার আর এক আরজেডি নেতা তথা রাজ্যসভার সাংসদ মনোজ ঝা বলেন, ‘এটাকে ইডি বা সিবিআই বা আয়কর দফতরের তল্লাশি অভিযান বলা ভুল। এই তাল্লাশি অভিযান বিজেপি চালাচ্ছে। এখন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি বিজেপির দ্বারা চালিত হচ্ছে। বিজেপির লেখা স্ক্রিপ্টেই চালিত হচ্ছে। আজ আস্থা ভোট রয়েছে, আর কী হচ্ছে? এতে এখন আর আশ্চর্য হওয়ার কিছু নেই।’

এখানেই শেষ নয়, তিনি আরও বলেন, ‘গতকালই আমাদের উপমুখ্যমন্ত্রী বলেছিলেন যে, আস্থাভোটের ফল বদলাতে ওরা যা পারবে করবে। ২৪ ঘণ্টাও সময় লাগল না। আরও নিচুতে নামল ওরা। কীসের এতো রাগ? ওঁদের ইচ্ছেমতো সরকার পরিচালিত হচ্ছে না বলে? জনগণের স্বার্থে জোট বদল হয়েছে।’

উল্লেখ্য, এনডিএ জোট ভেঙে দুই সপ্তাহ আগেই আরজেডি-কংগ্রেস- সহ ১১ টি দলের সঙ্গে মহাগঠবন্ধন সরকার গঠন করে বিহারে নয়া সরকার গঠন করে জেডিইউ। এদিকে, আজ বিহারে আস্থা ভোট রয়েছে। বিহারের মুখ্যমন্ত্রী দাবি করেছেন, তাঁর কাছে ১৬৫ জন বিধায়কের সমর্থন রয়েছে।

আরও পড়ুন