1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বিয়ের আসরে উপহার পেলেন মৃত বাবার মোমের মূর্তি! আবেগে চোখে জল মেয়ের

চৈত্রী আদক

প্রকাশিত: জুন ২৮, ২০২২, ১০:১৭ পিএম

বিয়ের আসরে উপহার পেলেন মৃত বাবার মোমের মূর্তি! আবেগে চোখে জল মেয়ের
বিয়ের আসরে উপহার পেলেন মৃত বাবার মোমের মূর্তি! আবেগে চোখে জল মেয়ের

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ ছেলে-মেয়ে নির্বিশেষে প্রত্যেকের কাছেই বিয়ের দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই বিবেচিত হয়। বিয়ের অনুষ্ঠানকে কেন্দ্র করে তুঙ্গে থাকে আনন্দ-উত্তেজনা। আর এই আনন্দ অনুষ্ঠানেই যদি কাছের মানুষ বিশেষ করে বাবা অথবা মা উপস্থিত না থাকেন তাহলে শত আনন্দের মাঝেও কোথাও যেন নেমে আসে বিষাদের ছায়া। এমনটাই হয়েছিল তেলেঙ্গানার যুবতী সাই-এর সঙ্গেও। বাবা অনেকদিন হল মারা গিয়েছেন। তাই বাবাকে ছাড়াই বিয়ের পিঁড়িতে বসতে চলেছিলেন তিনি। কিন্তু বিয়ের আসরে উপস্থিত হতেই পেলেন অবাক করা এক সারপ্রাইজ। যা দেখে চোখে জল ধরে রাখতে পারেননি সাই।

কয়েক মুহূর্ত‌ পরেই সাত পাকে বাঁধা পড়ার কথা। আসরে হাজির হয়েছেন কনেও। বাবাকে হারানোর যন্ত্রণা বুকে নিয়েই কিছুক্ষণের মধ্যেই বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন তিনি। এমন সময় আচমকাই মৃত বাবার ‘প্রত্যাবর্তন’। শেরওয়ানি পরে চেয়ারে বসে রয়েছেন তাঁর বাবা। এটা কীভাবে সম্ভব? বাবা তো অনেকদিন আগেই ইহলোক ত্যাগ করেছেন। এরপর কাছে যেতেই বোঝা গেল আসল বিষয়টি। চেয়ারে বাবা নয়, বরং বসে রয়েছে বাবার একটি মোমের মূর্তি। সশরীরে না হোক, মোমের মূর্তি হয়েই মেয়ের বিয়ের মণ্ডপে উপস্থিত হন বাবা। দিদির বিয়েতে বাবার এই মোমের মূর্তি উপহার দিয়েছেন সাই-এর ভাই।

সম্প্রতি এই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছে। ভিডিওটি দেখে আবেগতাড়িত হয়েছেন নেটিজেনরাও। অন্ধ্রপ্রদেশের ওয়ারঙ্গলের একটি বিয়েবাড়িতে এমন দৃশ্যই দেখা গিয়েছে। বাবাকে ছাড়া একরাশ কষ্ট নিয়েই বিয়ের মন্ডপে উপস্থিত হয়েছিলেন ওই যুবতী। তাই অল্প হলেও দিদির দুঃখ লাগু করতে মৃত বাবার মোমের মূর্তি উপহার দিয়ে তাক লাগিয়ে দেন ভাই।

বিয়ের মন্ডপে ফিরে আসে বাবার স্মৃতি। মোমের মূর্তির মধ্যে দিয়েই বাবাকে খুঁজে পান মেয়ে। আনন্দে-আবেগে ছলছলিয়ে ওঠে সাই-এর চোখ। স্বামীর মোমের মূর্তি দেখে আবেগপ্রবণ হয়ে পড়েন সাই-এর মাও। এদিন বাবার মূর্তিকে সামনে রেখেই সাত পাকে বাঁধা পড়েন সাই। শুরু করেন নতুন জীবন।

তিন মিনিটের এই ভিডিওটি শেয়ার করার সঙ্গে সঙ্গেই ঝড়ের গতিতে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। বয়ে যায় লাইক ও কমেন্টের বন্যা। ইতিমধ্যেই ভিডিওটিতে ভিউজ ছাড়িয়েছে ১১ হাজার। তবে এই ভিডিওটিকে কেন্দ্র করে দ্বিধাবিভক্ত নেটিজেনরা। একাংশের মত, বিয়ের মতো আনন্দ অনুষ্ঠানের মঞ্চে মৃত বাবার মূর্তি উপহার দিয়ে বিয়ের কনেকে মানসিকভাবে আঘাত করা হয়েছে। অনেকে আবার প্রশ্ন তুলেছেন, বিয়ের পর মূর্তিটি কোথায় রাখা হবে? তবে এত কিছুর মাঝেও এই আবেগপ্রবণ ভিডিও হৃদয় কেড়ে নিয়েছে অধিকাংশ নেটিজেনদের।

আরও পড়ুন