1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বিহারের মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় বড় ফাঁক! আক্রান্ত নীতিশ কুমার, ঠিক কী ঘটেছিল? দেখুন ভিডিও

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২৭, ২০২২, ১০:৫৩ পিএম

বিহারের মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় বড় ফাঁক! আক্রান্ত নীতিশ কুমার, ঠিক কী ঘটেছিল? দেখুন ভিডিও
বিহারের মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় বড় ফাঁক! আক্রান্ত নীতিশ কুমার, ঠিক কী ঘটেছিল? দেখুন ভিডিও

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের নিরাপত্তায় বড়সড় ফাঁক। আর সেই কারণেই আক্রান্ত হয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী। বিহারের মুখ্যমন্ত্রীর উপর হামলার এই ঘটনা ঘটেছে বিহারের বখতিয়ারপুরের বাজার এলাকায়। এই ঘটনার পর, মুখ্যমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। 

অভিযোগ, মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বখতিয়ারপুরে এক হাসপাতাল চত্বরে স্বাধীনতা সংগ্রামী শীলভদ্র ইয়াজির মূর্তিতে মাল্যদান করতে গিয়েছিলেন। সেই সময়ই আচমকাই এক ব্যক্তি তাঁর উপর হামলা চালায়। ঠিক কী কারণে এই হামলা চালিয়েছিল ওই যুবক তা এখনও স্পষ্ট নয়। শুধু বিহারের মুখ্যমন্ত্রীর উপরই নয়, তাঁর নিরাপত্তাররক্ষীদেরও ধাক্কা দেওয়ার অভিযোগ উঠেছে। 

এদিকে, এই হামলার এক সিসিটিভি ফুটেজ সামনে এসেছে। তা দেখে এটা স্পষ্ট যে, নিজের এলাকায় কড়া নিরাপত্তা থাকার পরেও আক্রান্ত হলেন তিনি। অভিযুক্ত ব্যক্তিকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে বিহার পুলিশ। বর্তমানে ওই ব্যক্তি পুলিশের হেফাজতেই রয়েছে বলেই খবর। 

সিসি ক্যামেরায় দেখা যায় যে, ঘটনার সময় শীলভদ্র ইয়াজির মূর্তিতে মাল্যদান করছিলেন, নীতীশ কুমার। অভিযোগ, আচমকাই পিছন থেকে এসে মঞ্চে উঠে পড়েন ওই ব্যক্তি। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, পিছন থেকে এসে মঞ্চে উঠে পড়েন ওই ব্যক্তি। বিহারের মুখ্যমন্ত্রীকে ধাক্কা দেন তিনি। এরপর তাঁকে সঙ্গে সঙ্গে সেখানে উপস্থিত নিরাপত্তারক্ষীরা ধরে ফেলে। জানা গিয়েছে, পারিবারিক বিবাদের কারণে ওই যুবক মানসিক অবসাদে ভুগছিলেন। তাও তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

এদিকে, দলীয় সূত্রে খবর, মুখ্যমন্ত্রী নীতীশ কুমার সেই সময় তাঁর নিরাপত্তাকর্মীদের বলেছিলেন, ‘ওনাকে মারবেন না। আগে জেনে নিন তিনি কী বলছেন।’ পরে জানতে পারা যায় যে, ওই ব্যক্তির নাম শঙ্কর শাহ। এদিকে, বিহারের বিরোধী দলনেতা তেজস্বী যাদব এই হামলার ঘোরতর নিন্দা করেছেন এবং গণতান্ত্রিক উপায়ে প্রতিবাদ করার ডাকও জানিয়েছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, মুখ্যমন্ত্রীর উপর এই হামলার ঘটনা নতুন নয়। বিহারের মধুবনীতে নির্বাচনী প্রচার করার সময় হামলার মুখে পড়েছিলেন নীতীশ কুমার। 

 

আরও পড়ুন