1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

কথা রাখলেন, ভগৎ সিংয়ের জন্মভিটেতে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন ভগবন্ত মান

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ১৬, ২০২২, ০৩:৪১ পিএম

কথা রাখলেন, ভগৎ সিংয়ের জন্মভিটেতে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন ভগবন্ত মান
কথা রাখলেন, ভগৎ সিংয়ের জন্মভিটেতে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন ভগবন্ত মান

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সদ্য হওয়া পাঞ্জাবের বিধানসভা নির্বাচনে ক্ষমতায় এসেছে আম আদমি পার্টি। বিপুল সংখ্যক ভোট পেয়েছে পাঞ্জাবে আপ। মুখ থুবড়ে পড়েছে কংগ্রেস। আজ পাঞ্জাবে মুখ্যমন্ত্রীর পদে শপথ নিলেন ভগবন্ত মান। আজ পাঞ্জাবের ১৭ তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন ভগবন্ত মান। এদিন তাঁকে শপথবাক্য পাঠ করান রাজ্যপাল বনওয়ারিলাল পুরোহিত। আজ এই শপথবাক্য পাঠের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। এদিন প্রায় তিন লাখ আপ সমর্থকের সামনে শপথ নিলেন ভগবন্ত মান।

উল্লেখ্য, পাঞ্জাবে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের দিনই ভগবন্ত মান ঘোষণা করেছিলেন যে, তিনি রাজভবন বা কোনও সরকারি ভবনে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন না। শপথ নেবেন ভগৎ সিংয়ের জন্মভিটেতে। সেই কথা তিনি রেখেছেন। এদিন ভগবন্ত মান ভগৎ সিংয়ের জন্মস্থান খাটকার কালানে শপথ নেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে। শপথ নিয়েই তিনি বলেন, এবার থেকে ‘উড়তা পাঞ্জাব’ নয় স্লোগান হবে ‘বাড়তা পাঞ্জাব’।


অন্যদিকে, শপথ গ্রহণের পর তিনি পাঞ্জাবের নবনির্বাচিত বিধায়কদের উদ্দেশে বলেন, ‘অহংকারী হবেন না। মাঠে নেমে কাজ করব। আমরা আমাদের রাজ্যের উন্নতির জন্য কাজ করব। আমরা সব সমস্যা মেটাবো।’

তিনি আরও বলেন যে, ‘যারা আমাকে ভোট দেননি, আমি তাঁদেরও মুখ্যমন্ত্রী। তাঁদের হয়েও কাজ করব। আমি সংকীর্ণ রাজনীতি করব না।’ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে তাঁর প্রধান লক্ষ্য, পাঞ্জাবকে নেশামুক্ত করে তার হারানো গৌরব ফিরিয়ে আনা। 

পাঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রীর বার্তা, পাঞ্জাবকে নেশামুক্ত করে হৃতগৌরব ফেরানোই তাঁর লক্ষ্য। উড়তা পাঞ্জাব নয়, বাড়তে পাঞ্জাব গড়তে চান তিনি।

 

আরও পড়ুন