1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

‘আমি কী আপনার ঠেকাদার?’ পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্ন করতেই মেজাজ হারালেন রামদেব

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ৩১, ২০২২, ১০:৪৮ এএম

‘আমি কী আপনার ঠেকাদার?’ পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্ন করতেই মেজাজ হারালেন রামদেব
‘আমি কী আপনার ঠেকাদার?’ পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্ন করতেই মেজাজ হারালেন রামদেব

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি অব্যাহত রয়েছে। দেশব্যাপী এর বিরুদ্ধে প্রতিবাদ শুরু হয়েছে। এই মূল্যবৃদ্ধির কারণে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধী দলগুলি। এদিকে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্ন করতেই মেজাজ হারালেন যোগগুরু রামদেব। সাংবাদিকের উপরই রাগ দেখিয়ে তাঁর স্পষ্ট জবাব, তিনি সবসময় জবাব দেওয়ার দায় নিয়ে বসে নেই। 

বুধবার হরিয়ানার কর্নেলে এক অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন পতঞ্জলির ব্রান্ড আম্ব্যাসডর বাবা রামদেব। সেখানেই এক সাংবাদিক তাঁকে পেট্রোল-ডিজেলের মূল্য নিয়ে কয়েক বছর আগে করা এক মন্তব্যের পরিপ্রেক্ষিতে প্রতিক্রিয়া জানতে চান। আর এতেই রেগে যান রামদেব। সেই সাংবাদিকের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। 

ওই ঘটনার ভিডিও মুহূর্তে ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা গিয়েছে, ওই সাংবাদিক প্রশ্ন করছেন যে, কয়েক বছর আগে রামদেব নিজেই বলেছিলেন যে, সাধারণ মানুষের এমন এক সরকারকে নির্বাচন করা উচিত যারা পেট্রোলের দাম লিটার প্রতি ৪০ টাকা ও রান্নার গ্যাসের দাম ৩০০ টাকা নিশ্চিত করতে পারে। এদিকে বর্তমান পরিস্থিতিতে যেখানে বিগত এক সপ্তাহ ধরে প্রতিদিনই পেট্রোল-ডিজেলের দাম বাড়ছে, সেখানে তাঁর করা পুরনো সেই মন্তব্যের প্রেক্ষিতে কী প্রতিক্রিয়া দেবেন তিনি, তা জানতে চান ওই সাংবাদিক। 

সাংবাদিকের এই প্রশ্নের জবাবেই রামদেব মেজাজ হারান। তিনি বলেন, ‘হ্যাঁ আমি বলেছিলাম। কী করবেন আপনি? এই ধরনের প্রশ্ন করবেন। আমি কি আপনার ঠেকাদার যে আপনার সব প্রশ্নের উত্তর দেব?’ এরপরও যখন ওই সাংবাদিক একই প্রশ্ন করেন, তখন রামদেবের রাগ আরও বেড়ে যায়। তাঁর মুখে সেই রাগ স্পষ্ট ফুটে ওঠে। ওই সাংবাদিকের দিকে আঙুল তুলে তিনি বলেন, ‘আবে ক্যা কর লেগা?’ ওই সাংবাদিককে মুখ বন্ধ করার হুঁশিয়ারিও তিনি দেন। একইসঙ্গে মা-বাবার প্রসঙ্গও টেনে আনেন তিনি। 

সেখানে উপস্থিত জনতার উদ্দেশে রামদেব পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে বলেন, ‘সরকার জানিয়েছে যে, যদি জ্বালানির দাম কম হয়, তবে তারা কর পাবেন না, তাহলে দেশ কীভাবে চলবে? সকলকে বেতন দেওয়া, নতুন রাস্তা তৈরি কীভাবে করা হবে? আমি মানছি যে মুদ্রাস্ফীতি কমা উচিত। কিন্তু সাধারণ মানুষকেও কঠোর পরিশ্রম করতে হবে। আমি নিজেও ভোর ৪টের সময় উঠি এবং রাত ১০ টা অবধি কাজ করি।’

প্রসঙ্গত, আজ ফের পেট্রোল-ডিজেলের দাম লিটার প্রতি ৮০ পয়সা বেড়েছে। বেড়েছে। বিগত ১০ দিনে ৯ বার প্রতি লিটারে ৬.৪০ টাকা বৃদ্ধি পেয়েছে পেট্রোল-ডিজেলের দাম।

 

আরও পড়ুন