1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

রাম মন্দির নির্মাণে খরচ হবে এই পরিমাণ টাকা! নির্মাণবিধি ও নিয়ম চূড়ান্ত করল ট্রাস্ট

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২, ০৫:১৮ পিএম

রাম মন্দির নির্মাণে খরচ হবে এই পরিমাণ টাকা! নির্মাণবিধি ও নিয়ম চূড়ান্ত করল ট্রাস্ট
রাম মন্দির নির্মাণে খরচ হবে এই পরিমাণ টাকা! নির্মাণবিধি ও নিয়ম চূড়ান্ত করল ট্রাস্ট

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ অযোধ্যায় রাম মন্দির নির্মাণে খরচ হবে ১ হাজার ৮০০ কোটি টাকা। মন্দির নির্মাণের দায়িত্বে থাকা শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্রে ট্রাস্ট রবিবার এমনটাই জানিয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশে গঠিত হয় শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট। উত্তরপ্রদেশের অযোধ্যা শহরে রাম মন্দির নির্মাণের দায়িত্ব নেয় এই ট্রাস্ট। রবিবার একটি বৈঠকে মন্দির নির্মাণ সংক্রান্ত বিধি ও নিয়ম চূড়ান্ত করল ট্রাস্ট।

রবিবার উত্তরপ্রদেশের ফৈজাবাদ সার্কিট হাউজে মন্দির নির্মাণ নিয়ে দীর্ঘ সময় ধরে বৈঠক করে শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট। বৈঠকে ১৫ জনের মধ্যে ট্রাস্টের ১৪ জন সদস্য উপস্থিত ছিলেন। বৈঠকে উপস্থিত ছিলেন মন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র, ট্রাস্ট চেয়ারম্যান মোহান্ত নিত্য গোপাল দাস, সাধারণ সম্পাদক চম্পত রাই, ট্রেজারার গোবিন্দ দেব গিরি, সদস্য প্রীতধীশ্বর বিশ্বতীর্থ প্রসন্নচার্য, অনিল মিশ্র, মোহান্ত দীনেন্দ্র দাস, কামেশ্বর চৌপল এবং নীতীশ কুমার।

অন্যদিকে, এই বৈঠকে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন কেশব পরশারণ, যুগপুরুষ পরমানন্দ, বিমলেন্দ্র মোহন প্রতাপ এবং স্বরাষ্ট্র দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি সঞ্জয় কুমার। উক্ত বৈঠকের শেষে ট্রাস্টের পক্ষ থেকে জানানো হয়েছে যে, বহু প্রতিক্ষিত রাম মন্দির নির্মাণে খরচ হবে মোট ১ হাজার ৮০০ কোটি টাকা।

ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই জানান, রবিবার বৈঠকে উপস্থিত সকলের সর্বসম্মতিতে মন্দির নির্মাণ সংক্রান্ত বিধি ও নিয়ম চূড়ান্ত করা হয়েছে। এখানেই শেষ নয়, রামায়ণের মুখ্য চরিত্রদের মূর্তি মন্দিরের ঠিক কোন স্থানে বসানো হবে না নিয়েও উক্ত বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও অন্যান্য দেব, দেবীদের মূর্তি নিয়েও সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

আরও পড়ুন