1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

গুজরাটে বিষমদের বলি অন্তত ২৮! অসুস্থ বহু, বিক্রেতাদের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২৬, ২০২২, ০৪:২৯ পিএম

গুজরাটে বিষমদের বলি অন্তত ২৮! অসুস্থ বহু, বিক্রেতাদের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের
গুজরাটে বিষমদের বলি অন্তত ২৮! অসুস্থ বহু, বিক্রেতাদের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও বিষমদ পানে মৃত্যুর ঘটনা ঘটল। তবে, এবার আর এ রাজ্যে নয়, বিজেপিশাসিত গুজরাটে বিষমদ পান করে কমপক্ষে ২৮ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি অনেকেই অসুস্থ। অসুস্থদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা সঙ্কটজনক বলেই জানা গিয়েছে। তাই মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। এদিকে, ইতিমধ্যেই মদ বিক্রেতাদের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেছে পুলিশ। 

জানা গিয়েছে, যারা বিষমদ খেয়ে মারা গিয়েছেন, তাঁদের মধ্যে বেশিরভাগই আহমেদাবাদ এবং বোটাড জেলার গ্রামের বাসিন্দা। ইতিমধ্যেই গ্রামের একাধিক ব্যক্তিকে বেআইনিভাবে মদ তৈরি এবং বিক্রির করার অপরাধে গ্রেফতার করেছে পুলিশ। পাশাপাশি এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। তদন্তের জন্য সিটও গঠন করা হয়েছে। উল্লেখ্য, মদ তৈরি এবং বিক্রির ক্ষেত্রে আগে থেকেই নিষেধাজ্ঞা জারি ছিল। কিন্তু সরকারের সেই নিসেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে, রমরমিয়ে চলছিল বেআইনি মদের ব্যবসা। যা রীতিমতো অবাক করেছে রাজ্য পুলিশকেও। 

ডিজিপি আশিস ভাটিয়া জানিয়েছেন, এখনও পর্যন্ত মোট ২৮ জনের মৃত্যু হয়েছে। পুলিশ অভিযুক্ত বিক্রেতাদের আটক করেছে। তাদের বিরুদ্ধে খুনের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি তিনি এও জানিয়েছেন, মিথাইল অ্যালকোহল খাওয়ার ফলেই এই বিষক্রিয়া এবং তার থেকেই মৃত্যু। 

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেও এমন ঘটনা ঘটেছে। চলতি বছরেই মারস মাসে বিষমদের কারণে প্রায় ৬ জনের মৃত্যু হয়েছিল গুজরাটের রোজভিড গ্রামে। সেই ঘটনার পর, বারবার প্রশাসনকে পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানানো হয়েছিল। তারপরেও ফের একই ঘটনার পুনরাবৃত্তি। 

এদিকে, এই ঘটনার পর সরব হয়েছেন বিরোধীরাও। কংগ্রেস বিধায়ক অমিত ছাভড়া জানিয়েছেন, ‘প্রত্যেক মাসে স্থানীয় পুলিশ ঘুষ নিত।’ পাশাপাশি তিনি আরও গুরুতর অভিযোগ করেছেন যে, বেআইনিভাবে মদ ব্যবসায়ীদের সঙ্গে সরাসরি বিজেপির যোগ রয়েছে। অন্যদিকে, এই ঘটনার তীব্র নিন্দা করেছেন আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি প্রতিক্রিয়ায় বলেছেন যে, ‘শুধুমাত্র খাতায় কলমে মদ বিক্রি বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। আমরা ক্ষমতায় এলে তা বাস্তবে রূপায়ণ করে দেখাতাম।’ সূত্রের খবর, অসুস্থদের হাসপাতালে দেখতে যেতে পারেন আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল। 

এদিকে, গুজরাটের বিজেপি নেতা অল্পেশ ঠাকুর বলেছেন, ‘মদ বিক্রি বন্ধের আইন আরও কড়াভাবে প্রয়োগ করার প্রয়োজন আছে। ব্যাপারটি ক্রমাগত প্রশাসনের নজরে আনার চেষ্টা করছি আমরা।’

আরও পড়ুন