1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

মসজিদ থেকে ভেসে আসা আজান শুনে বক্তৃতা থামালেন শাহ! স্বরাষ্ট্রমন্ত্রীর আচরণে মুগ্ধ জনতা

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২, ০৩:৪২ পিএম

মসজিদ থেকে ভেসে আসা আজান শুনে বক্তৃতা থামালেন শাহ! স্বরাষ্ট্রমন্ত্রীর আচরণে মুগ্ধ জনতা
মসজিদ থেকে ভেসে আসা আজান শুনে বক্তৃতা থামালেন শাহ! স্বরাষ্ট্রমন্ত্রীর আচরণে মুগ্ধ জনতা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সামনেই রয়েছে ভূস্বর্গে বিধানসভা নির্বাচন। ৩৭০ ধারা বিলোপের পরে, এই প্রথমবার বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে কাশ্মীরে। এদিকে তার আগে তিনদিনের কাশ্মীর সফরে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবার উত্তর কাশ্মীরের বারমুল্লা জেলার সওকত আলি স্টেডিয়ামে বক্তব্য রাখছিলেন তিনি। আর সেখানে বক্তব্য রাখতে গিয়ে, তাঁর আচরণে মুগ্ধ, সভায় উপস্থিত জনতা। কিন্তু কী এমন করলেন অমিত শাহ?

সভা চলাকালীন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তৃতার সময় পাশের মসজিদ থেকে ভেসে আসে আজানের শব্দ। সঙ্গে সঙ্গে নিজের বক্তব্য থামিয়ে দেন তিনি। জানা গিয়েছে, প্রায় ৫ মিনিট কোনও কথা বলেননি অমিত শাহ। এরপর আজান শেষ হয়ে গেলে, সেখানে উপস্থিত ব্যক্তিদের কাছে অনুমতি নিয়ে আবারও নিজের বক্তব্য শুরু করেন বিজেপির এই শীর্ষ ও বর্ষীয়ান নেতা। তাঁর এই আচরণের ভিডিও মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনুষ্ঠানে উপস্থিত জনতা থেকে শুরু করে নেটিজেনরাও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই আচরণের প্রশংসায় পঞ্চমুখ।

ওইদিন বারমুল্লার জনসভায় অমিত শাহ বলেন, ‘আমরা কাশ্মীর থেকে সন্ত্রাসকে পুরোপুরি উপড়ে ফেলতে চাই, যাতে কাশ্মীর ভূস্বর্গ হয়েই থাকতে পারে। আমরা সন্ত্রাসবাদ সহ্য করব না। কাশ্মীরকে দেশের সবচেয়ে শান্তিপূর্ণ রাজ্য বানাবো।’ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কথায়, ‘নয় এর দশক থেকে উপত্যকায় শুধু সন্ত্রাসের বলি হয়েছেন ৪ হাজার ২০০ জন’। যদিও অমিত শাহের সফরের আগে থেকেই জঙ্গি কার্যকলাপ বেড়েছে উপত্যকায়।

উল্লেখ্য, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপত্যকায় পা রাখার আগের রাতে, নিজের বাড়িতেই খুন হয়েছেন কাশ্মীর পুলিশের ডিজি। ঘটনায় গ্রেফতার হয়েছেন একজন। পাশাপাশি যে জঙ্গি গোষ্ঠী এই কাজের দায় স্বীকার করেছে তারা জানিয়েছে, শাহের সফরের আগে এটা তাদের পক্ষ থেকে একটা ‘ছোট্ট উপহার’। যদিও তাদের সেই হুঁশিয়ারি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরে কোনও বাধার সৃষ্টি করতে পারেনি। বরং এদিনের জনসভায় জোর গলায় ভূস্বর্গ থেকে সন্ত্রাস উপড়ে ফেলার বার্তা দিয়েছেন অমিত শাহ।

 

আরও পড়ুন