1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

স্বরাষ্ট্র মন্ত্রকের কর্মী সেজে অমিত শাহের সফরসঙ্গী! নিরাপত্তায় গলদ, মুম্বইয়ে ধৃত ব্যক্তি

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২, ০৩:৪১ পিএম

স্বরাষ্ট্র মন্ত্রকের কর্মী সেজে অমিত শাহের সফরসঙ্গী! নিরাপত্তায় গলদ, মুম্বইয়ে ধৃত ব্যক্তি
স্বরাষ্ট্র মন্ত্রকের কর্মী সেজে অমিত শাহের সফরসঙ্গী! নিরাপত্তায় গলদ, মুম্বইয়ে ধৃত ব্যক্তি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পর এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নিরাপত্তায় বড়সড় গলদ ধরা পড়ল। নিজেকে নিরাপত্তা আধিকারিক পরিচয় দিয়ে দীর্ঘ সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মুম্বই সফরে তাঁর আশেপাশে ঘোরাফেরা করলেন সন্দেহভাজন এক ব্যক্তি। এখানেই শেষ নয়, ওই ব্যক্তির গলায় ঝুলছিল স্বরাষ্ট্রমন্ত্রকের পরিচয়পত্র। অবশ্য কোনও অঘটন ঘটার আগেই ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গিয়েছে, বছর ৩২- এর ওই ব্যক্তির নাম হেমন্ত পাওয়ার। ধৃত ব্যক্তির থেকে স্বরাষ্ট্র মন্ত্রকের পাশাপাশি অন্ধ্রপ্রদেশের এক সাংসদের ব্যক্তিগত সচিবের ভুয়ো পরিচয় পত্র উদ্ধার হয়েছে। মুম্বই সফরে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এবং উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের বাড়ির আশেপাশে ঘোরাফেরা করছিলেন ওই ব্যক্তি। ওই ব্যক্তি মহারাষ্ট্রের ধুলের বাসিন্দা বলেই জানা গিয়েছে। কেন ওই ব্যক্তি ভুয়ো পরিচয়পত্র বানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তা বলয়ে ঢোকার চেষ্টা করছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে।

চলতি সপ্তাহের শুরুতেই দুদিনের মহারাষ্ট্র সফরে মুখ্যমন্ত্রী একনাথ একনাথ শিন্ডে এবং উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ-এর বাড়িতে যাওয়ার কথা ছিল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। মুম্বই পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই দুই নেতার বাড়ির সামনেই ঘোরাঘুরি করছিলেন অভিযুক্ত। সেই সময় তাঁর পরনে ছিল ব্লেজার, গলায় স্বরাষ্ট্রমন্ত্রকে আই কার্ড।

এদিকে, হেমন্ত পাওয়ারকে দেখে, প্রথমে কোনও সন্দেহ হয়নি পুলিশের। প্রথমে তাঁর পরিচয়পত্র দেখে, ছেড়েও দেন পুলিশ কর্তারা। কিন্তু এরপরেই মুম্বই পুলিশের অ্যাসিস্টান্ট কমিশনার নীলকান্ত পাটিল খবর পান যে, মুম্বইয়ের মালাবার হিলসেও এই যুবককে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখা গিয়েছে। এরপরই বিষয়টি দ্রুত নিরাপত্তার দায়িত্বে থাকা এজেন্সিগুলিকে জানানো হয়।

এসিপি পাটিলের দেওয়া তথ্যের উপর ভিত্তি করে এরপরেই এই যুবকের খোঁজ শুরু করে সিআরপিএফ-ও। শেষপর্যন্ত মুম্বইয়ের নানা চক থেকে ওই যুবককে গ্রেফতার করা হয়। ইতিমধ্যেই ধৃত হেমন্ত পাওয়ারের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৭০ ধারায় সরকারি কর্মীর ছদ্মবেশ নেওয়া, ১৭১ নম্বর ধারায় সরকারি কর্মীদের ভুয়ো পরিচয়পত্র ব্যবহারের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এই ব্যক্তির বিষয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকেও যাবতীয় তথ্য দেওয়া হয়েছে। প্রয়োজনে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা ওই যুবককে জিজ্ঞসাবাদ করবেন বলেই খবর।

 

আরও পড়ুন