1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

‘বিজেপির সঙ্গে প্রতারণা করেছেন নীতীশ’, বিহারে গিয়ে আক্রমণ অমিত শাহের

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৫:২৫ পিএম

‘বিজেপির সঙ্গে প্রতারণা করেছেন নীতীশ’, বিহারে গিয়ে আক্রমণ অমিত শাহের
‘বিজেপির সঙ্গে প্রতারণা করেছেন নীতীশ’, বিহারে গিয়ে আক্রমণ অমিত শাহের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আগস্ট মাসের শুরুতেই বিহারের মসনদ থেকে ক্ষমতাচ্যুত হয়েছে এনডিএ সরকার। বিজেপির হাত ছেড়ে জেডিইউ নেতা নীতীশ কুমার আরজেডি ও কংগ্রেসের হাত ধরে মহাগঠবন্ধন সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে নতুন করে শপথগ্রহণ করেছেন। এদিকে, এবার তাঁদের সরকার পতনের পর এই প্রথম বিহারে ২ দিনের সফরে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিহারে পৌঁছেই নীতীশ কুমারকে তীব্র ভাষায় আক্রমণ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

জানা গিয়েছে, প্রায় ৭ বছর পরে বৈঠকে বসতে চলেছেন নীতীশ কুমার ও সোনিয়া গান্ধী। তাঁদের সঙ্গে বৈঠকে থাকবেন আরজেডি প্রধান লালু প্রসাদ যাদবও। আসন্ন ২০২৪-এর লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে বিরোধী জোটকে শক্তিশালী করতেই এই বৈঠক বলেই খবর। এদিকে, তার আগেই বিহারে গিয়ে নীতীশ কুমারের বিরুদ্ধে আক্রমণ শানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। অভিযোগ করলেন, লালুর কোলে বসতে বিজেপির সঙ্গে প্রতারণা করেছেন নীতীশ কুমার। তাঁকে খোঁচা দিয়ে শাহের প্রশ্ন, এভাবে কি প্রধানমন্ত্রী হতে চাইছেন নীতীশ?

২ দিনের বিহার সফরে গিয়ে অমিত শাহ বললেন, ‘নীতীশ কুমার লালুপ্রসাদ যাদবের কোলে বসতে আমাদের সঙ্গে প্রতারণা করেছেন। সীমাঞ্চল আপনাকে এর জবাব দেবে নীতীশ কুমার। এইভাবে রাজনৈতিক জোট বদলে কি আপনি প্রধানমন্ত্রী হতে পারবেন?’

বিহারের পূর্ণিয়া জেলায় এক জনসভায় শাহ বলেন, ‘ওরা (লালু-নীতীশের জোট) বলছে আমি নাকি এখানে উসকানি দিতে এসেছি। কিন্তু আমার উসকানি দেওয়ার দরকার নেই। ওসব কাজ লালুপ্রসাদ যাদব করুন। আমি সীমান্তবর্তী জেলাগুলিকে এই বার্তা দিতে চাই, কেউ ভয় পাবেন না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজত্বে কারও ভয় পাওয়ার দরকার নেই।’ 

বিজেপির সঙ্গে জোট ভেঙে আরজেডি-র হাত ধরার প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী মনে করেন, এইভাবে জোটসঙ্গী বদলে আসলে বিহারের জনাদেশকেই অসম্মান করেছে নীতীশ কুমার এবং তাঁর দল।

 

 

আরও পড়ুন