1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

উপত্যকায় জঙ্গিদমন অভিযানে ফের সাফল্য! দুটি পৃথক এনকাউন্টারে খতম ৪ জেহাদি

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ১৭, ২০২২, ১২:২৬ পিএম

উপত্যকায় জঙ্গিদমন অভিযানে ফের সাফল্য! দুটি পৃথক এনকাউন্টারে খতম ৪ জেহাদি
উপত্যকায় জঙ্গিদমন অভিযানে ফের সাফল্য! দুটি পৃথক এনকাউন্টারে খতম ৪ জেহাদি / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ উপত্যকায় জঙ্গিদমন অভিযান অব্যাহত। ভূস্বর্গকে জঙ্গি কার্যকলাপমুক্ত করতে বদ্ধপরিকর নিরাপত্তারক্ষী বাহিনী। এবার দক্ষিণ কাশ্মীরে ৪ জঙ্গিকে খতম করল কাশ্মীর পুলিশ। জানা গিয়েছে, দুটি পৃথক এনকাউন্টারের মাধ্যমে এই সাফল্য এসেছে। 

কুলগামে দুই জঙ্গিকে নিকেশ করার পাশাপাশি অনন্তনাগেও খতম হয়েছে দুই জেহাদি। জানা গিয়েছে, ওই জঙ্গিরা সকলেই জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের সদস্য। এর মধ্যে কুলগামে যে দুই জঙ্গি নিহত হয়েছে, তাদের মধ্যে একজন কাশ্মীরি পণ্ডিত শিক্ষিকা রজনী বালাকে হত্যা করেছিল। জানা গিয়েছে, কুলগামের মিশিপোরা এলাকায় গত মঙ্গলবার থেকেই লাগাতার অভিযান চলছে। সেই অভিযান চলাকালীনই বৃহস্পতিবার খতম করা হল ওই দুই হিজাব জঙ্গিকে। উল্লেখ্য, গত মাশের শেষের দিকে, কুলগাম এলাকায় অবস্থিত গোপালপুরা হাইস্কুলে হামলা চালিয়েছিল জঙ্গিরা। সেখানেই জঙ্গিদের ছোড়া গুলিতে প্রাণ হারিয়েছিলেন কাশ্মীরি পণ্ডিত শিক্ষিকা রজনী বালা।

অন্যদিকে, অনন্তনাগের কোকেরনাগ এলাকায় পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে দুই জঙ্গির। এই দুই জঙ্গিকে ইতিমধ্যেই শনাক্ত করা সম্ভব হয়েছে। জানা গিয়েছে এদের দুজনের নাম হল, জুনাইদ ও বাসিত। কাশ্মীর পুলিশ জানিয়েছে, এদের মধ্যে বাসিত এক গ্রামের প্রধান তথা বিজেপি নেতা রসুল দার এবং তাঁর স্ত্রীকে হত্যার ঘটনায় জড়িত ছিল। গত বছরের আগস্ট মাসে জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে বিজেপির ওই গ্রাম প্রধান ও তাঁর স্ত্রীকে খুন করে জঙ্গিরা। শেষ খবর পাওয়া অনুযায়ী, এখনও ওই এলাকায় অল্লাশি অভিযান চলছে। 

প্রসঙ্গত, গত বছর থেকেই জঙ্গি নিশানায় রয়েছে ভিন রাজ্যের বাসিন্দা, অ- মুসলিম, এবং সরকারি কর্মচারীরা এবং বিজেপির নেতারা। তবে, জঙ্গি দমনে কড়া পদক্ষেপ নিয়েছে সেনা ও কাশ্মীরি পুলিশ। বিগত কয়েকদিনে বেশ কিছু জঙ্গিকে খতম করা হয়েছে। জানা গিয়েছে, গত মাসে কমপক্ষে ১০ জঙ্গিকে খতম করেছে সেনাবাহিনী।

আরও পড়ুন