1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ফের রক্তাক্ত উপত্যকা, চলন্ত গাড়িতে আচমকাই বিস্ফোরণ! গুরুতর আহত ৩ জওয়ান

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২, ২০২২, ১২:২২ পিএম

ফের রক্তাক্ত উপত্যকা, চলন্ত গাড়িতে আচমকাই বিস্ফোরণ! গুরুতর আহত ৩ জওয়ান
ফের রক্তাক্ত উপত্যকা, চলন্ত গাড়িতে আচমকাই বিস্ফোরণ! গুরুতর আহত ৩ জওয়ান / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের রক্তাক্ত হল উপত্যকা। আবারও একবার সেনাবাহিনীর উপর হামলা করা হল। অল্পের জন্য প্রাণে বাঁচলেন সেনাকর্মীরা। যদিও এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন তিনজন সেনাকর্মী।

বৃহস্পতিবার সকালেই জানা যায়, জম্মু-কাশ্মীরের সোপিয়ানের একটি গাড়িতে বিস্ফোরণ হয় আচমকাই। জানা গিয়েছে, ওই গাড়িতে ছিলেন কয়েকজন সেনাকর্মী। তিনজন সেনাকর্মী এই ঘটনায় গুরুতর জখম হন। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, সোপিয়ানের একটি প্রাইভেট গাড়িতে বিস্ফোরণ হয়েছে। তিন সেনাকর্মী আহত হয়েছেন, তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে ফরেন্সিক দল। কীভাবে এই বিস্ফোরণ ঘটল এবং কী ধরনের বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল, তা জানার চেষ্টা করা হচ্ছে। 

পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, এদিন ভোরে জম্মু-কাশ্মীরের সোপিয়ানে একটি গাড়িতে বিস্ফোরণ হয়। ওই গাড়িতে বেশ কয়েকজন সেনাকর্মী ছিলেন। তবে গাড়িটি সেনাবাহিনীর নিজস্ব গাড়ি ছিল না।, একটি প্রাইভেট গাড়িই ভাড়া করে যাচ্ছিলেন তাঁরা। প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে পূর্ব পরিকল্পতভাবেই এই হামলা করা হয়েছিল। 

কাশ্মীর পুলিশের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার বলেন, ‘সোপিয়ানের সেদোও অঞ্চলে একটি প্রাইভেট গাড়িতে বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরণে তিন জওয়ান আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।’

এখানেই শেষ নয়, তিনি আরও জানিয়েছেন, ‘শীর্ষ আধিকারিকেরা মনে করছেন এটা স্টিকি বোমা নয়। সূত্র মারফত খবর পাওয়া গিয়েছে যে, গাড়িটির ব্যাটারিতে বিস্ফোরণ হয়েছে। তবে, পুলিশ মনে করছে গাড়ির ভিতরে আগে থেকেই আইইডি বিস্ফোরক রাখা ছিল।’

অন্যদিকে, প্রাইভেট গাড়ি প্রসঙ্গে তিনি জানিয়েছেন, অনেক সময়ই বাহিনী যাতায়াত বা অভিযানে যাওয়ার জন্য ব্যক্তিগত গাড়ি ভাড়া নেওয়া হয়। তবে, সবসময়ই সেই গাড়িগুলি ভাল করে পরীক্ষা করে নেওয়া হয়। কী ধরনের বিস্ফোরণ হয়েছে তা ভাল করে পরীক্ষা করে দেখা হচ্ছে। মনে করা হচ্ছে গ্রেনেড বা আইইডি বিস্ফোরণ হতে পারে। 

জানা গিয়েছে, বিস্ফোরণে গাড়িটি সাংঘাতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই কারণেই মনে করা হচ্ছে যে, শক্তিশালী কোনও বিস্ফোরক ব্যবহার করা হয়েছে। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ঘটনাস্থলে উপস্থিত হয়েছে ফরেন্সিক দলও।

আরও পড়ুন