1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

আবারও রক্তাক্ত ভূস্বর্গ! গ্রেনেড হামলায় মৃত্যু উত্তরপ্রদেশের বাসিন্দা দুই শ্রমিকের

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ১০:১৭ এএম

আবারও রক্তাক্ত ভূস্বর্গ! গ্রেনেড হামলায় মৃত্যু উত্তরপ্রদেশের বাসিন্দা দুই শ্রমিকের
আবারও রক্তাক্ত ভূস্বর্গ! গ্রেনেড হামলায় মৃত্যু উত্তরপ্রদেশের বাসিন্দা দুই শ্রমিকের / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কাশ্মীরে আবার একবার জঙ্গিদের নিশানায় পরিযায়ী শ্রমিকরা। ২ দিন আগেই, শনিবার জঙ্গিদের গুলিতে প্রাণ গিয়েছিল এক কাশ্মীরি পণ্ডিতের। রাহুল ভাটের পর পুরন কৃষাণ ভাটের মৃত্যুতে সম্প্রতি উপত্যকায় প্রতিবাদ দেখা দেয়। সেই হামলার দায় স্বীকার করেছিল কাশ্মীর ফ্রিডম ফাইটার্স। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই, ফের রক্ত ঝরল উপত্যকায়। সোমবার গভীর রাতে সেই সোপিয়ানেই ফের জঙ্গিদের গুলির শিকার হলেন সাধারণ মানুষ।

পুলিশ জানিয়েছে, জম্মু ও কাশ্মীরের সোপিয়ানের হারমেন এলাকায় সোমবার গভীর রাতে উত্তরপ্রদেশের দুই পরিযায়ী শ্রমিককে লক্ষ্য করে গ্রেনেড ছোঁড়া হয়। গুরুতরভাবে আহত হন ওই দুই শ্রমিক। তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সেখানেই চিকিৎসা চলাকালীন তাঁদের মৃত্যু হয়। জানা গিয়েছে, উত্তরপ্রদেশের বাসিন্দা মৃত দুই শ্রমিকের নাম মণীশ কুমার ও রাম সাগর। এই হামলার পরে অবশ্য স্থানীয় পুলিশের হাতে ধরা পড়ে এক জঙ্গি। আপাতত হামলার ওই ঘটনাস্থল ঘিরে তল্লাশি চালানো হচ্ছে বলেই জানিয়েছে পুলিশ।

এই ঘটনার পর কাশ্মীরের জোন পুলিশ মঙ্গলবার টুইটে জানিয়েছে, ‘সন্ত্রাসবাদীরা সোপিয়ানের হারমেন এলাকায় হ্যান্ড গ্রেনেড নিক্ষেপ করেছে। সেই হামলায় উত্তর প্রদেশের দুই শ্রমিক মণীশ কুমার ও রাম সাগর জখম হয়েছে। উভয়েই উত্তরপ্রদেশের কনৌজের বাসিন্দা। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁদের মৃত্যু হয়। এলাকা ঘিরে রাখা হয়েছে।’

অপর একটি টুইটে কাশ্মীরের জোন পুলিশের পক্ষ থেকে অভিযুক্ত সন্ত্রাসবাদীকে গ্রেফতার করার কথা জানানো হয়েছে। টুইটে জানানো হয়েছে, ‘নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠন এলইটি-র হাইব্রিড সংগঠন হারমেনের ইমরান বশির গনি যে গ্রেনেড হামলার জন্য দায়ী তাদের গ্রেফতার করেছে সোপিয়ান পুলিশ। তদন্ত ও অভিযান জারি রয়েছে।’

প্রসঙ্গত উল্লেখ্য, গত ১৫ অক্টোবর, শনিবার দক্ষিণ কাশ্মীর জেলার চৌদারি গুন্ড এলাকায় নিজের বাড়ির কাছেই জঙ্গিদের হাতে খুন হন কাশ্মীরি পণ্ডিত পুরন কৃষাণ ভাট। তার রেশ কাটতে না কাটতেই ফের জঙ্গি হামলায় রক্ত ঝরল ভূস্বর্গে।

আরও পড়ুন