1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

গোমাংস মন্তব্যের জেরে বিক্ষোভ! রণবীর-আলিয়াকে ঢুকতে দেওয়া হল না মহাকালেশ্বর মন্দিরে

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২, ০৫:২৩ পিএম

গোমাংস মন্তব্যের জেরে বিক্ষোভ! রণবীর-আলিয়াকে ঢুকতে দেওয়া হল না মহাকালেশ্বর মন্দিরে
গোমাংস মন্তব্যের জেরে বিক্ষোভ! রণবীর-আলিয়াকে ঢুকতে দেওয়া হল না মহাকালেশ্বর মন্দিরে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মুক্তির আগেই ফের সমস্যার মুখোমুখি রণবীর-আলিয়া অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই এই চলচ্চিত্র বয়কটের ডাক দেওয়া হয়েছে। গোমাংস নিয়ে করা পুরনো মন্তব্যের জেরে বিক্ষোভের মুখে পড়লেন রণবীর কাপুর। এবার সেই পুরনো মন্তব্যের কারণে তাঁদের মধ্যপ্রদেশের উজ্জয়িনীর মহাকালেশ্বর শিব মন্দিরে প্রবেশ করতেই দেওয়া হল না। বিক্ষোভের মুখে পড়ে পুজোই দিতে পারলেন না তাঁরা।

উল্লেখ্য, আগামী শুক্রবার অর্থাৎ ৯ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে রণবীর-আলিয়া অভিনীত এবং অয়ন মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘ব্রহ্মাস্ত্র পার্ট ১: শিবা’। এদিকে, তার আগে মঙ্গলবার মধ্যপ্রদেশের উজ্জয়িনীর মহাকালেশ্বর শিব মন্দিরে যান রণবীর-আলিয়া পুজো দিতে ও ঈশ্বরের আশীর্বাদ নিতে ছবি মুক্তির আগে। কিন্তু মন্দিরের কাছে পৌঁছতেই তাঁদের বিক্ষোভের মুখে পড়তে হয়। তাঁদের সঙ্গেই ছিলেন অয়ন মুখোপাধ্যায়।

মঙ্গলবার মুম্বই থেকে রওনা হয়ে মহাকালেশ্বর মন্দিরের সামনে পৌঁছনোর পর তাঁদের স্বাগত জানানো হয় মন্দির কর্তৃপক্ষের পক্ষ থেকে। কিন্তু মন্দিরে ঢুকতে যেতেই বাধা দেন সেখানে আগে থেকেই জড়ো হয়ে থাকা বজরং দলের বিক্ষোভকারীরা। বেশ কয়েক বছর আগের গোমাংস নিয়ে করা রণবীরের একটি মন্তব্যকে তুলে ধরে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিক্ষোভকারীরা।

২০১১ সালে ‘রকস্টার’ ছবির প্রোমোশনের সময় একটি সাক্ষাৎকারে রণবীর কাপুর বলেছিলেন, ‘আমার পরিবার পেশোয়ারের। ফলে পোশায়ারি খাবারের সঙ্গে পরিচিত আমি। মটন, পায়া এবং গোমাংসও ভালবাসি। গোমাংসের বড় ভক্ত আমি।’ তাঁর নতুন ছবি ‘ব্রহ্মাস্ত্র পার্ট ১: শিবা’র মুক্তির আগেই রণবীরের সেই মন্তব্য নেটমাধ্যমে নতুন করে ভাইরাল হয়। এবার সেই মন্তব্যকে কেন্দ্র করেই বিক্ষোভ দেখালেন বজরং দলের বিক্ষোভকারীরা। পাশাপাশি এই মন্তব্যকে হাতিয়ার করেই তাঁর ছবি বয়কট করারও আওয়াজ উঠতে শুরু করেছে ইতিমধ্যেই।

মঙ্গলবার রণবীর-আলিয়ারা মহাকালেশ্বর মন্দিরে আসার আগেই বজরং দলের স্থানীয় নেতা অঙ্কিত জিন্দল হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, ‘রণবীর-আলিয়াকে আমরা মন্দিরে ঢুকতে দেব না। রণবীর বলেছিলেন, গোমাংস খাওয়া ভাল। যাঁরা এই ধরনের চিন্তাভাবনা করেন, তাঁদের মহাকালেশ্বর মন্দিরে কোনও ভাবেই ঢুকতে দেওয়া হবে না।’

মঙ্গলবার আলিয়া, রণবীর, অয়ন মুখোপাধ্যায় মন্দিরে পৌঁছনোর সঙ্গে সঙ্গেই বজরং দলের কর্মী-সমর্থকরা তাঁদের দেখেই কালো পতাকা দেখাতে শুরু করেন। এদিকে, পরিস্থিতি উত্তেজনাপূর্ণ হয়ে উঠতেই নিরাপত্তারক্ষীরা বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করেন। এর জেরে দু’পক্ষের মধ্যে হাতাহাতিও হয়।

এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে উজ্জয়িনীর পুলিশকর্তা ওমপ্রকাশ মিশ্র বলেন, ‘রণবীর, আলিয়ারা আসবেন বলে আগে থেকেই ভিআইপি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল মহাকালেশ্বর মন্দিরে। রণবীর কপূররা মন্দিরে পৌঁছতেই বেশ কিছু লোক সেখানে জড়ো হয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। বিক্ষোভকারীরা পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। যদিও পরে পরিস্থিতি সামলে নেওয়া হয়েছিল।’ বিক্ষোভের জেরে শেষপর্যন্ত রণবীর মন্দিরে প্রবেশ করেননি। তাঁর সঙ্গে ঢোকেননি আলিয়াও। একমাত্র ছবির পরিচালক অয়নই মন্দিরে প্রবেশ করে পুজো দেন। ইনস্টাগ্রামে তিনি সেই ছবি শেয়ারও করেছেন।

 

আরও পড়ুন