1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

মধ্যবিত্তের জন্য দুঃসংবাদ! ফের দাম বাড়ল পেট্রোল-ডিজেলের, বুধবার থেকেই কার্যকর হবে নতুন দাম

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২২, ২০২২, ১০:৩৭ পিএম

মধ্যবিত্তের জন্য দুঃসংবাদ! ফের দাম বাড়ল পেট্রোল-ডিজেলের, বুধবার থেকেই কার্যকর হবে নতুন দাম
মধ্যবিত্তের জন্য দুঃসংবাদ! ফের দাম বাড়ল পেট্রোল-ডিজেলের, বুধবার থেকেই কার্যকর হবে নতুন দাম / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বাড়তে শুরু করেছে পেট্রোল-ডিজেলের দাম। দীর্ঘ তিন মাস পর গতকাল অর্থাৎ সোমবারই বেড়েছে পেট্রোল-ডিজেল-সহ রান্নার গ্যাসের দাম। মঙ্গলবার অর্থাৎ আজ থেকেই নয়া বর্ধিত দাম কার্যকর হয়েছে। এদিকে, আজ ফের বেড়েছে পেট্রোল-ডিজেলের দাম। আর আজকের বর্ধিত দাম বুধবার থেকে কার্যকর হতে চলেছে। বুধবার সকাল ৬ টা থেকে এই নতুন দাম কার্যকর হবে বলে জানা গিয়েছে।

সদ্য সমাপ্ত হওয়া পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন মিটতেই পেট্রোল-ডিজেলের পাশাপাশি দাম বেড়েছে রান্নার গ্যাসেরও। সোমবার মাঝরাতে রান্নার গ্যাসের দাম বেড়েছে ৫০ টাকা। রান্নার গ্যাসের দাম ৯২৬ টাকা থেকে বেড়ে একধাক্কায় হয়েছে ৯৭৬ টাকা। সোমবার রাতের ঘোষণার পর, মঙ্গলবার সকাল থেকে পেট্রোলের নয়া দাম হয়েছে লিটার প্রতি ১০৫ টাকা ৫১ পয়সা, ডিজেলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ৯০ টাকা ৬২ পয়সা। এরপর কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই ফের বাড়ল দাম।

জানা গিয়েছে, সোমবারের থেকে মঙ্গলবার প্রতি লিটার পেট্রোলের দাম বাড়ল ৮৩ পয়সা। অর্থাৎ আগামিকাল থেকে লিটার প্রতি পেট্রোলের নতুন দাম হচ্ছে ১০৬ টাকা ৩৪ পয়সা। অন্যদিকে, ডিজেলের দাম আরও বেড়ে হয়েছ ৮০ পয়সা। বেড়ে ডিজেলের দাম হয়েছে ৯১ টাকা ৪২ পয়সা। পেট্রোল-ডিজেলের দাম বাড়লেও, সোমবার রাতেই জানানো হয়েছে যে, বাণিজ্যিক গ্যাসের (১৯ কেজি) দাম কমেছে ৮ টাকা। এদিকে, পেট্রোল-ডিজেল-সহ রান্নার গ্যাসের দাম বাড়ায়, কেন্দ্রের বিজেপিশাসিত সরকারের বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস এবং সমাজবাদী পার্টি। 

আরও পড়ুন