1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

TCS কর্মীদের জন্য বড় সুখবর! বেতনের সঙ্গেই এবার মিলবে অতিরিক্ত টাকা

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২২, ০২:৩৩ পিএম

TCS কর্মীদের জন্য বড় সুখবর! বেতনের সঙ্গেই এবার মিলবে অতিরিক্ত টাকা
TCS কর্মীদের জন্য বড় সুখবর! বেতনের সঙ্গেই এবার মিলবে অতিরিক্ত টাকা

দেশের অন্যতম সফল শিল্পসংস্থার মধ্যে অন্যতম হচ্ছে টাটা গোষ্ঠী। ভারতীয় শিল্প জগতে এই টাটা গোষ্ঠীর গুরুত্ব অপরিসীম। তবে শুধু ব্যবসা করে মুনাফা অর্জনই এই সংস্থার মূল লক্ষ্য নয়। বরং টাটা গোষ্ঠীতে কর্মরত কর্মীদের উজ্জ্বল ভবিষ্যতের জন্যও সমস্ত রকম সুযোগ সুবিধা দিয়ে থাকে সংস্থা। পাশাপাশি দেশের মানুষের বিপদে-আপদেও সহায়তার হাত বাড়িয়ে দেওয়া হয় সংস্থার তরফে।

এই টাটা গোষ্ঠীর অধীনে থাকা অন্যতম একটি সংস্থা হচ্ছে টাটা কনসাল্টিং সার্ভিস (TCS)। আর এবার TCS-এ কর্মরতদের জন্য বড় সুখবর দিল সংস্থা। যেকোনো কর্মীদের কাছে বেশি টাকা পাওয়ার খবরের থেকে বেশি সুখবর আর কিছু হতে পারে না। এবার এই টাটা কনসাল্টিং সার্ভিস সংস্থা তাদের কর্মীদের জন্য বাড়তি টাকা দেওয়ার সেই ঘোষণা করে দিল।

এই সুযোগ করে দেওয়ার ফলে টিসিএস কর্মীরা মাসে বেতনের পাশাপাশি পাবেন ভ্যারিয়েবল পে অর্থাৎ আপনার পারফর্মেন্সের উপরে ভিত্তি করে অতিরিক্ত টাকা। এই ভ্যারিয়েবল পে গত জুন মাস থেকে বাকি ছিল। তবে মঙ্গলবার টিসিএস সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, ৬ লক্ষেরও বেশি কর্মীদের ১০০ শতাংশ ভ্যারিয়েবল পেআউট দেওয়া হবে।

সংস্থার তরফ থেকে জানা গিয়েছে, সি৩এ, সি৩বি, সি৪ সহ একাধিক গ্রেডের ভ্যারিয়েবল পে বকেয়া ছিল গত জুন মাস থেকে। এই ভ্যারিয়েবল পে বকেয়া ছিল অ্যাসিস্টেন্ট কনসাল্টেন্ট, অ্যাসোসিয়েট কনসাল্টেন্ট ও কনসাল্টেন্ট পদে যারা রয়েছেন তাদের। এই বকেয়া টাকা আগস্ট মাস শেষ হওয়ার আগেই কর্মীদের দিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, এই ভ্যারিয়েবল পে নিয়ে ইনফোসিস, উইপ্রোর সংস্থাগুলির কর্মীদেরও নানান সমস্যার সম্মুখীন হতে হচ্ছে বলেই জানা যাচ্ছে। জুন মাসে ইনফোসিস তাদের সংস্থার অপারেটিং মার্জিনের চাপ থাকার কারণে ৭০% কর্মীকে এই ভ্যারিয়েবল পে দেয়। অন্যদিকে উইপ্রো তাদের কর্মীদের মেল করে জানিয়েছে, সি ব্যান্ড অথবা তার উপরে থাকা কর্মীরা এবার ভ্যারিয়েবল পে পাবেন না।

 

আরও পড়ুন