শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

‘দম থাকলে আমাকে অ্যারেস্ট করে দেখাক তৃণমূল!’ চ্যালেঞ্জ দিলীপের, জবাবে কী বললেন কুণাল?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ৭, ২০২২, ১০:৫৭ পিএম | আপডেট: জুলাই ৮, ২০২২, ০৫:১৪ এএম

‘দম থাকলে আমাকে অ্যারেস্ট করে দেখাক তৃণমূল!’ চ্যালেঞ্জ দিলীপের, জবাবে কী বললেন কুণাল?
‘দম থাকলে আমাকে অ্যারেস্ট করে দেখাক তৃণমূল!’ চ্যালেঞ্জ দিলীপের, জবাবে কী বললেন কুণাল?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে আশালীন মন্তব্যের জেরে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে ইতিমধ্যেই। ইকোপার্ক থানায় দিলীপ ঘোষের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তৃণমূল কংগ্রেসের যুবনেতা কুন্তল ঘোষ। পাশাপাশি মুখ্যমন্ত্রীর উদ্দেশে কুরুচিকর মন্তব্যের জন্য দিলীপ ঘোষের বিরুদ্ধে বৃহস্পতিবার রাজভবনে নালিশ জানিয়েছে তৃণমূল কংগ্রেস। 

এই বিষয়ে রাজ্যপালকে স্মারকলিপি দেওয়া হয়েছে। তৃণমূলের প্রতিনিধিদল রাজ্যপালের সঙ্গে দেখা করার পর বেরিয়ে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে নিঃশর্তে ক্ষমা চাওয়ার পাশাপাশি গ্রেফতারির দাবিতে সরব হয়। এবার সেই বিষয়ে মুখ খুললেন খোদ দিলীপ ঘোষ। 

এদিন সন্ধ্যায় ফেসবুক পোস্ট করে কার্যত চ্যালেঞ্জের সুরে তিনি বলেন, দম থাকলে, আমাকে অ্যারেস্ট করে দেখাক তৃণমূল! এবার তার পাল্টা জবাব দিলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক তথা দলীয় মুখপাত্র কুণাল ঘোষ। জবাবে তিনি বলেন, বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির গ্রেফতারি নয়, দিলীপ ঘোষকে রাজভবনের গেটে নিল ডাউন করিয়ে রাখার কথা বলেন। 

ঠিক কী বলেছিলেন দিলীপ ঘোষ? বুধবার একটি বেসরকারি টিভি চ্যানেলের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর ‘বাংলার মেয়ে’ স্লোগান নিয়ে কটাক্ষ করতে গিয়ে মেদিনীপুরের সাংসদ তথা বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘বাংলায় বলেন বাংলার মেয়ে। গোয়ায় গিয়ে বলেন গোয়ার মেয়ে। বাবা-মায়ের ঠিকানা নেই না কি! যেখানে যা ইচ্ছা বলে দেবেন এটা হয় না কি?’ তাঁর এই মন্তব্যের পরেই বিতর্কের ঝড় ওঠে রাজনৈতিক মহলে। একাধিক তৃণমূলের নেতা এবং মন্ত্রী গতকালই দিলীপ ঘোষের উক্ত মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়েছিলেন। 

এদিনই বৃহস্পতিবার দিলীপ ঘোষের বিরুদ্ধে নালিশ জানাতে রাজভবনে গিয়েছিল তৃণমূলের ৭ সদস্যের প্রতিনিধি দল। সেখানে রাজ্যপালের কাছে ব্রাত্য বসু, কাকলি ঘোষ দস্তিদার, শশী পাঁজারা আবেদন করেন, এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নিন। রাজ্যপাল তৃণমূলের প্রতিনিধি দলের আবেদন খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।  

এরপরই ফেসবুক পোস্ট করে দিলীপ ঘোষ তাঁর প্রতিক্রিয়া দেন। ভিডিও পোস্টে তিনি বলেন, “যে রাজ্যপালকে মুখ্যমন্ত্রী ‘ন্যাকা’ বলে অসম্মান করেন সেই রাজ্যপালের পায়ে পড়ছেন আজ তাঁরা আমাকে গ্রেফতার করানোর জন্য! লজ্জা করে না তৃণমূলের? দম থাকলে আমাকে অ্যারেস্ট করে দেখাক তৃণমূল!!”

দিলীপ ঘোষের মন্তব্যের পাল্টা জবাব দিয়েছেন কুণাল ঘোষ। তিনি জবাবে বলেন, ‘দিলীপ ঘোষ নিজের দর বাড়ানোর জন্য বলছেন এসব। ওঁকে কেন আমরা গ্রেপ্তার করার দাবি জানাব? গ্রেফতারি বাদ দিন, আমরা চাই, রাজ্যপাল দিলীপবাবুকে নিলডাউন করিয়ে রাখুন রাজভবনের গেটের সামনে। কিছুক্ষণ উনি নিলডাউন হয়ে থাকুন।”