শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজভবনে চিঠি দিয়ে ডাকলেন রাজ্যপাল! আর কী লিখলেন চিঠিতে?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২৯, ২০২২, ০৭:৫৮ পিএম | আপডেট: মার্চ ৩০, ২০২২, ০১:৫৮ এএম

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজভবনে চিঠি দিয়ে ডাকলেন রাজ্যপাল! আর কী লিখলেন চিঠিতে?
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজভবনে চিঠি দিয়ে ডাকলেন রাজ্যপাল! আর কী লিখলেন চিঠিতে?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রামপুরহাটকাণ্ডকে কেন্দ্র করে এই মুহূর্তে রাজ্য-রাজনীতি উত্তপ্ত। গোটা দেশেই এই বগটুই কাণ্ডকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে। জল অনেক দূর পর্যন্ত গড়িয়েছে। এই প্রসঙ্গে অনেক আগেই রাজ্যপাল মুখ খুলেছিলেন। তিনি বগটুইকাণ্ডে পরে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে  প্রশ্ন তুলেছিলেন। সেটাকে কেন্দ্র করে রাজ্যপাল এবং রাজ্য সরকারের মধ্যে দ্বন্দ্বও চরমে ওঠে। 

এই আবহে এবার রাজ্যপাল জগদীপ ধনখড় রাজভবনে ডেকে পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এ ব্যাপারে মুখ্যমন্ত্রীকে চিঠিও দিয়েছেন রাজ্যপাল। জানা গিয়েছে, রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে চান রাজ্যপাল। ১ সপ্তাহের মধ্যেই সময় বের করে মুখ্যমন্ত্রীকে রাজভবনে আসতে বলেছেন রাজ্যপাল।  

রামপুরহাটের বগটুইকাণ্ডই শুধু নয়, রাজ্যপাল একাধিক বিষয়ে কথা বলতে চান বলেই চিঠিতে জানিয়েছেন রাজ্যপাল। প্রশাসনিক প্রধান হিসেবে কথা বলতে চান তিনি। এমনটাই জানিয়েছেন জগদীপ ধনখড়। পাশাপাশি তদন্ত প্রক্রিয়া, তদন্ত রিপোর্ট, রাজ্যের মানুষের চাহিদা এসব কিছুই নিয়ে কথা বলতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। এদিকে, রাজ্যপাল সিবিআই নিয়ে মুখ্যমন্ত্রীর করা মন্তব্যের ব্যপারেও উদ্বেগ প্রকাশ করেছেন। 

অন্যদিকে, মুখ্যমন্ত্রীকে ডেকে পাঠানোর ঘটনায় কড়া সমালোচনা করেছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, ‘রামপুরহাটে কী হয়েছিল না জেনেই রাজনীতি করতে শুরু করে দিল। রাজ্যপাল পঙ্গপাল। তিনি টুইট করে সমালোচনা শুরু করে দিলেন। রাজ্যপালকে বিজেপির সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।’

রাজ্যপাল এবং রাজ্য সরকারের দ্বন্দ্ব নতুন নয়, বিভিন্ন কারণে বিভিন্ন সময়ে সম্পর্কের অবনতি হয়েছে। সংঘাত বেড়েছে। সাম্প্রতিকের বগটুইকাণ্ড নিয়ে সেই সংঘাত চরমে উঠেছে। এবার এটাই দেখার যে, রাজ্যপালের ডাকে সাড়া দিয়ে, রাজভবনে দেখা করতে যান কিনা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।