শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

শিক্ষক দিবসে সুখবর! হাইকোর্টের নির্দেশে পুজোর আগেই চাকরি পাচ্ছেন ২৩ জন

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২, ০৮:৩৬ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২, ০২:৩৬ এএম

শিক্ষক দিবসে সুখবর! হাইকোর্টের নির্দেশে পুজোর আগেই চাকরি পাচ্ছেন ২৩ জন
শিক্ষক দিবসে সুখবর! হাইকোর্টের নির্দেশে পুজোর আগেই চাকরি পাচ্ছেন ২৩ জন

শিক্ষক দিবসে শিক্ষকদের জন্য এবার সুখবর শোনালো কলকাতা হাইকোর্ট। সোমবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে নির্দেশ দেওয়া হল পুজোর মুখেই চাকরি পাবেন ২৩ জন। চলতি মাসের ২৮ তারিখের মধ্যে এই ২৩ জনকে নিয়োগপত্র দিতে হবে বলে এদের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

প্রাথমিক পর্ষদের ভুলে ২৩ জন চাকরি পাননি বলে অভিযোগ উঠেছিল। নিয়ে মামলা দায়ের হয়েছিল কলকাতা হাইকোর্টে। করেছিলেন জনৈক এক চাকরিপ্রার্থী। এরপর এই অভিযোগ মেনেও নিয়েছিল পর্ষদ কর্তৃপক্ষ। এমনকি তারা নিজেদের ভুলও স্বীকার করেছিল। তা সত্ত্বেও নিয়োগের বিষয়টি ঝুলেই ছিল। এরপর এদিন এ বিষয়েই রায় শোনালো কলকাতা হাইকোর্ট।

মামলাকারীরা আদালতে অভিযোগ করেছিলেন, পরীক্ষার প্রশ্নপত্রের ভুল ছিল। কারণে চাকরিপ্রার্থীরা ছয় নম্বর কম পেয়েছিলেন। আর তার জেরেই তাদের চাকরি আটকে গিয়েছিল। এরপর গত বছর প্রাথমিক শিক্ষা পর্ষদ স্বীকার করে নেয় তাদের ভুলের জন্যই ওই ২৩ জন চাকরি প্রার্থী ৬ নম্বর পাননি। তবে ভুল স্বীকার করলেও নিয়োগ নিয়ে কোনও উদ্যোগ নেওয়া হয়নি। কারণ এক্ষেত্রে পর্ষদের যুক্তি ছিল, সেই মুহূর্তে কোন শুন্যপদ ছিল না।

এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়ে বলেন, আগামী ২৮ সেপ্টেম্বর এর মধ্যে এই ২৩ জন চাকরি প্রার্থীর চাকরির ব্যবস্থা করতে হবে। একইসঙ্গে তিনি জানান এই ধরনের যত মামলা আসবে সেই সমস্ত কিছু বিবেচনা করে দেখবে কলকাতা হাইকোর্ট।