শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

হাইকোর্টে সাময়িক স্বস্তি কেষ্ট-কন্যার! সুকন্যার হাজিরার নির্দেশ প্রত্যাহার বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২, ০৪:৪৪ পিএম | আপডেট: আগস্ট ১৮, ২০২২, ১০:৫৮ পিএম

হাইকোর্টে সাময়িক স্বস্তি কেষ্ট-কন্যার! সুকন্যার হাজিরার নির্দেশ প্রত্যাহার বিচারপতি গঙ্গোপাধ্যায়ের
হাইকোর্টে সাময়িক স্বস্তি কেষ্ট-কন্যার! সুকন্যার হাজিরার নির্দেশ প্রত্যাহার বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ হাইকোর্টে এবার সাময়িক স্বস্তি পেলেন অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডল। এদিন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় অতিরিক্ত হলফনামা প্রত্যাহার করে নিলেন। প্রাথমিকে বেয়াইনিভাবে নিয়োগের অভিযোগে অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডল-সহ মোট ৬ জনকে তলব করেছিল কলকাতা হাইকোর্ট। অতিরিক্ত হলফনামায় অভিযোগ করা হয়েছিল যে, এই ৬ জন টেট পাশ না করেই প্রাথমিকে চাকরি পেয়েছেন।

গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পরই, মেয়ে সুকন্যার বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে অভিযোগ জানানো হয় যে, টেট পাশ না করেই চাকরি করছেন সুকন্যা মণ্ডল। তাঁর বিরুদ্ধে টেট পাশ না করেই চাকরি পাওয়ার অভিযোগের পাশাপাশি এও অভিযোগ আছে যে, তিনি নাকি স্কুলেও যান না। স্কুলে না গিয়েই প্রত্যেক মাসে বেতন পান। এছাড়াও বাড়িতে রেজিস্টার এনে সই করানোর মত গুরুতর অভিযোগও রয়েছে। এইসব অভিযোগের ভিত্তিতেই কলকাতা হাইকোর্টে মামলা করেছেন আইনজীবী ফিরদৌস শামিম। তার জন্যই আদালত সুকন্যা মণ্ডলকে হাজিরা দেওয়ার নির্দেশ দেয়। 

কলকাতা হাইকোর্টে বুধবার আইনজীবী ফিরদৌস শামিম অতিরিক্ত হলফনামা জমা দিয়ে সুকন্যার চাকরির বিষয়টি আদালতে জানান। সেটা শুনেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আজ দুপুরে হাজিরার নির্দেশ দিয়েছিলেন। এই অতিরিক্ত হলফনামার ভিত্তিতে টেট সার্টিফিকেট-সহ হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল দুপুরে। কিন্তু এদিন সেই হাজিরার নির্দেশ প্রত্যাহার করে নেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। কাজেই আজ টেট সার্টিফিকেট জমা করতে হয়নি সুকন্যাকে।

এদিন আদালতের নির্দেশ মেনে যথা সময়ে পৌঁছে গিয়েছিলেন সুকন্যা-সহ ৬ অভিযুক্ত। কিন্তু তাঁদের হাজিরার পরেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়ে দেন, অনুব্রত মণ্ডলের মেয়ের বিরুদ্ধে যে অতিরিক্ত হলফনামা দাখিল হয়েছে, এসএসসি দুর্নীতি সংক্রান্ত মূল মামলার সঙ্গে সেটা আদালতে গ্রহণযোগ্য নয়। সেই কারণেই তিনি হলফনামা প্রত্যাহার করে নেন। এই মামলার শুনানি রয়েছে আগামী ১ সেপ্টেম্বর। এই প্রত্যাহারের ফলে আপাতত আদালতে সাময়িক স্বস্তি পেলেন সুকন্যা। তবে, এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় এও বলেন যে, সুকন্যার নিয়োগ নিয়ে আদালতে আলাদা করে মামলা দায়ের হলে, আদালত তা শুনবে।