রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

ফের চাকরিপ্রার্থীদের সঙ্গে ধস্তাধস্তি পুলিশের! কুরুক্ষেত্রের আকার নিল কালীঘাট

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২, ০৪:৩১ পিএম | আপডেট: নভেম্বর ১৬, ২০২২, ১০:৩২ পিএম

ফের চাকরিপ্রার্থীদের সঙ্গে ধস্তাধস্তি পুলিশের! কুরুক্ষেত্রের আকার নিল কালীঘাট
ফের চাকরিপ্রার্থীদের সঙ্গে ধস্তাধস্তি পুলিশের! কুরুক্ষেত্রের আকার নিল কালীঘাট

চাকরিপ্রার্থীদের আন্দোলনে ফের রণক্ষেত্র শহর কলকাতা। এদিন আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের আন্দোলনের জেরে কুরুক্ষেত্রের আকার নেয় কালীঘাট মেট্রো স্টেশন চত্বর। চ্যাংদোলা করে চাকরিপ্রার্থীদের তোলা হয় পুলিশের প্রিজন ভ্যানে।

এদিন কালীঘাট মেট্রো স্টেশনের এক নম্বর গেটে চাকরিপ্রার্থীদের জমায়েত হয়ে বিক্ষোভ দেখানোর কথা ছিল। সে মতোই আগে থেকে ওই এলাকা কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল। এদিকে এই নিরাপত্তার এবং পুলিশ পাহারার খবর আগেই মিলেছিল চাকরিপ্রার্থীদের কাছে। সে মতই তারা মেট্রো স্টেশনের এক নম্বর গেটে জমায়েত না করে অন্য গেটে জমায়েত করেন।

আন্দোলনকারী চাকরিপ্রার্থীরা অন্য গেটে জমায়েত করলে পুলিশ এসে তাদের আন্দোলনে বাধা দেয়। এরপরই পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় চাকরিপ্রার্থীদের। রাস্তায় শুয়ে পড়ে বিক্ষোভ দেখাতে থাকেন চাকরিপ্রার্থীরা। খবর পেয়ে পুলিশও সেখানে পৌঁছয়। বিক্ষোভকারীদের সরে যেতে বলা হয়। তাতেই পুলিশ ও চাকরিপ্রার্থীরা হাতাহাতিতে জড়িয়ে পড়েন। শুরু হয় তুমুল ধস্তাধস্তি। পরিস্থিতি সামাল দিতে চ্যাংদোলা করে বিক্ষোভকারীদের প্রিজন ভ্যানে তোলা হয়।

এদিকে বিক্ষোভ সেখানে চূড়ান্ত আকার নিলে অন্য আরও একদিকে আরও একদল চাকরিপ্রার্থী বিক্ষোভ দেখাতে শুরু করেন। তারা প্রশ্ন তোলেন, কেন তাঁদের ৮ বছর নষ্ট করা হল, সেই প্রশ্নও করেন আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা। একই সঙ্গে তাদের অভিযোগ পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে আহত হয়েছেন তাদের বহু সহ আন্দোলনকারী। একই সঙ্গে তারা দাবি করতে থাকেন তাদের দ্রুত নিয়োগ দিতে হবে। না হলে আরো বড় আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।