রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

ভালোবাসার টানে আফ্রিকায় গিয়ে ৩০ বছরের ছোট প্রেমিকের সঙ্গে সংসার পাতলেন আমেরিকার মহিলা

মৌসুমী মোদক

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ০৭:০৬ পিএম | আপডেট: অক্টোবর ৮, ২০২২, ০১:০৬ এএম

ভালোবাসার টানে আফ্রিকায় গিয়ে ৩০ বছরের ছোট প্রেমিকের সঙ্গে সংসার পাতলেন আমেরিকার মহিলা
ভালোবাসার টানে আফ্রিকায় গিয়ে ৩০ বছরের ছোট প্রেমিকের সঙ্গে সংসার পাতলেন আমেরিকার মহিলা

ভালোবাসার টানে মানুষ কিই না করতে পারেন। সাত সমুদ্র পাড়ি দেওয়াও আশ্চর্যের নয়৷ সেটাই এবার করলেন আমেরিকার এক মহিলা। আফ্রিকায় ঘুরতে গিয়ে মাসাই উপজাতির এক যুবকের প্রেমে পড়েন তিনি৷ তাই সব ছেড়ে আফ্রিকায় ফিরে এসে ৩০ বছরের ছোট সেই যুবকের সঙ্গেই ঘর বাঁধলেন তিনি।

না, সিনেমার পর্দার গল্প নয়, বরং বাস্তব সত্যি। আফ্রিকার মাসাই উপজাতির এক তরুণের প্রেমে মন মজেছিল ডেব্রার। ৩০ বছরের ছোট সেই প্রেমিকের সঙ্গে ঘর বাঁধতেই আমেরিকা থেকে চলে এলেন আফ্রিকার তানজানিয়াতে। করে ফেললেন বিয়েও।

২০১৭ সালে মেয়ের সঙ্গে আফ্রিকায় ঘুরতে গিয়েছিলেন ডেব্রা৷ তানজানিয়ার জাঞ্জিবার সৈকতে হাঁটার সময়ে সাইটোটি বাবু নামের তরুণের সঙ্গে আলাপ হয় তাঁর৷ সাইটোটি সেখানে উপহার সামগ্রী বিক্রি করছিলেন। কেনাকাটার সময় কথোপকথন শুরু হয়। অল্প সময়েই আলাপ এত গাঢ় হয়ে যায় যে, বাকি ভ্রমণপথে ওই যুবক ডেব্রা ও তাঁর মেয়েকে সঙ্গ দেবেন বলে স্থির করেন।

এরপর ভ্রমণ শেষে মা-মেয়ে আমেরিকায় ফিরে এলেও যোগাযোগ থামেনি ডেব্রা-সাইটোটির। প্রেমে পড়ে যান দু’জন। তা দেখে মা‍‍`কে আফ্রিকার প্রেমিককেই বিয়ে করার পরামর্শ দেন ডেবরার মেয়ে। সেই পরামর্শ মেনেই ২০১৮ সালে ফের তানজানিয়া যান ডেব্রা। একেবারে আফ্রিকার রীতি মেনে বিবাহবন্ধনে আবদ্ধ হন।

তবে বিয়ে করলেও এত দিন আইনসিদ্ধ ছিল না সেই বিয়ে। সম্প্রতি আইনি ভাবে বিয়ে সেরেছেন দু’জনে। নিজের নামও বদলে নিয়েছেন ডেব্রা। রেখেছেন নতুন এক মাসাই নাম, নাসিপাই। নতুন নামেই এখন সাইটোটি ও তাঁর পরিবারের সঙ্গে পাকাপাকি ভাবে তানজানিয়াতে থাকছেন তিনি। আর তাঁদের এই প্রেমকাহিনীর চর্চাই এখন ফিরছে সকলের মুখে মুখে।