শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

একেকজনের উচ্চতা ৬ ফুটেরও বেশি! বিশ্বরেকর্ডে নাম তুলল এই পরিবার

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২২, ১১:২৩ এএম | আপডেট: এপ্রিল ১৯, ২০২২, ০৫:২৩ পিএম

একেকজনের উচ্চতা ৬ ফুটেরও বেশি! বিশ্বরেকর্ডে নাম তুলল এই পরিবার
একেকজনের উচ্চতা ৬ ফুটেরও বেশি! বিশ্বরেকর্ডে নাম তুলল এই পরিবার

পরিবারের প্রতিটি সদস্যদের শারীরিক গঠনে কিছু না কিছু মিল থাকেই। বিশেষ করে মুখের আদল বা উচ্চতা, এই জাতীয় বৈশিষ্ট্য দেখে বোঝা যায় সকলে একই পরিবারের সদস্য। অনেক সময় দেখা যায়, পরিবারের প্রতিটি সদস্যের মধ্যেই এমন মিল রয়েছে যা সকলের নজর কেড়ে নিচ্ছে। তবে নজরকাড়া শারীরিক গঠনের জন্য পরিবারের সকলের নাম উঠছে বিশ্বরেকর্ডে, এমনটা হয়তো বিশেষ দেখা যায় না। এবার তেমনই এক পরিবারের খোঁজ মিলল আমেরিকায়।

মার্কিন যুক্তরাষ্ট্রের মিনেসোটা-র বাসিন্দা ‍‍`ট্র্যাপ‍‍` পরিবার। এই পরিবারের প্রত্যেক সদস্যের উচ্চতা এতটাই বেশি যে তাঁরা গড়ে ফেলেছেন বিশ্বরেকর্ড! পরিবারে মা-বাবা সহ তিন সন্তান মিলিয়ে রয়েছেন পাঁচ সদস্য, স্কট, ক্রিসি, সাভানা, মলি ও অ্যাডাম। আর তাঁরা প্রত্যেকেই নজরকাড়া লম্বা। ওই পরিবারের গড় উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি।

পরিবারের কর্তা অর্থাৎ বাবা স্কট ট্র্যাপের উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি। তাঁর স্ত্রী কৃজি অর্থাৎ মায়ের উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি। তাঁদের ৩ সন্তানের মধ্যে বড় মেয়ে সাভানা ট্র্যাপের উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি। মেজ মেয়ে মলির উচ্চতা ৬ ফুট ৬ ইঞ্চি। আর পরিবারের কনিষ্ঠ সন্তান অ্যাডাম ট্র্যাপের উচ্চতা ৭ ফুট ৩ ইঞ্চি। তিনিই এই পরিবারের সবচেয়ে লম্বা।

আপাতত এই পরিবারই বিশ্বের লম্বা পরিবার। ইতিমধ্যে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে (Guinness World Records) নিজেদের নামও নথিভুক্ত করে ফেলেছে ট্র্যাপ পরিবার। রেকর্ডের পূর্বে প্রথমে এই পরিবারকে পরীক্ষা করে দেখেন এক অস্থি বিশেষজ্ঞ। তিনি গ্রিন সিগন্যাল দিলেই ট্র‍্যাপ পরিবারের নাম ওঠে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এ।